ঠিক কি কারণে ইংরেজ ক্রিকেটাররা খেলছেন না আইপিএল? এই বড় কারণ তুলে ধরলেন সাবা করিম 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে সিরিজের পঞ্চম এবং শেষ টেস্ট ম্যাচ খেলা যায়নি। ভারতীয় শিবিরে করোনার প্রাদুর্ভাবের কারণে ম্যানচেস্টার টেস্ট বাতিল করা হয়েছিল। ম্যাচটি বাতিল হয়ে গেছে কিন্তু কোথাও এই বাতিলের কারণে আয়োজক বোর্ড এবং বিসিসিআইয়ের মধ্যে সম্পর্কের মধ্যে দেখা যায়। এই সিরিজের ফলাফলের জন্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আইসিসির কাছে যোগাযোগ করেছে। শুধু তাই নয়, এখন ইংল্যান্ডের কিছু বড় খেলোয়াড়, উইকেটকিপার জনি বেয়ারস্টো, অলরাউন্ডার ক্রিস ওকস এবং টি-টোয়েন্টিতে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যান ডেভিড মালানও আইপিএল ২০২১-এর সংযুক্ত আরব আমিরশাহির লেগ থেকে তাদের নাম প্রত্যাহার করে নিয়েছে।

IPL 2021: "The England Players Opting Out Of The IPL Is Their Personal  Decision" - Saba Karim - Cricfit

ইংলিশ খেলোয়াড়দের পিছু হটায় জল্পনার বাজার সরগরম। গণমাধ্যমে এখন এমন খবর আসছে যে ইসিবি তাদের খেলোয়াড়দের আইপিএল থেকে সরে আসতে বাধ্য করেছে। যাইহোক, এই খেলোয়াড়দের প্রত্যাহারের আগে, মইন আলী আইপিএল খেলতে দুবাই পৌঁছেছেন। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন নির্বাচক সাবা করিমকে যখন জিজ্ঞাসা করা হয়েছিল যে ইসিবি ইংলিশ খেলোয়াড়দের আইপিএলে না খেলার কারণ কিনা, তিনি বলেন, “আমরা যা শুনছি বা বলছি, সবই জল্পনা। ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের খেলোয়াড়রা আইপিএল থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।”

IPL 2021: Chris Woakes, Jonny Bairstow & Dawid Malan Reportedly Pull Out of  T20 Tournament

প্রাক্তন ভারতীয় উইকেটকিপার ব্যাটসম্যান সাবা সরাসরি উড়িয়ে দিয়ে বলেছেন যে, ইয়ন মরগান এবং ইংল্যান্ডের আরও কিছু খেলোয়াড়কে আইপিএল ২০২১ এর দ্বিতীয়ার্ধে খেলতে দেখব। সাবা করিম বলেন, “যদি এমন হতো, তাহলে ইংল্যান্ডের টি -টোয়েন্টি বিশ্বকাপ দলের অধিনায়ক ইয়ন মরগান খেলতে আসতেন না। এর বাইরে, ইংল্যান্ডের আরও অনেক খেলোয়াড়ও আইপিএলে খেলতে নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিচ্ছেন। তাই আমি মনে করি না এটা সঠিক।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *