ভারতীয় দলে মেন্টর হিসেবে ধোনির অন্তর্ভুক্তিতে এ কি কথা বললেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব! 1

অক্টোবর -নভেম্বরে অনুষ্ঠেয় টি -টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের ১৮ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। এর সঙ্গে ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকেও দলের মেন্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) এই সিদ্ধান্ত সর্বত্র প্রশংসিত হচ্ছে। ১৯৮৩ বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেবও বোর্ডের এই সিদ্ধান্তকে সমর্থন করেছেন।

ভারতীয় দলে মেন্টর হিসেবে ধোনির অন্তর্ভুক্তিতে এ কি কথা বললেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব! 2

কপিল দেব বলেছিলেন যে, “বিসিসিআইয়ের এই একটি সিদ্ধান্ত খুব ভাল। আমি সবসময় বিশ্বাস করি যে একজন ক্রিকেটার যখন অবসর নেয়, তখন তার ৩-৪ বছর পর কোন না কোন ফর্মে ফিরে আসা উচিত। যাইহোক, এই মুহূর্তে বিশ্বকাপের ব্যাপারে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা একটি ভিন্ন বিষয়। বর্তমান ভারতীয় দলের প্রধান কোচ রবি শাস্ত্রী বর্তমানে করোনার সঙ্গে লড়াই করছেন। আমি মনে করি বিসিসিআই এই বিষয়টি মাথায় রেখে এই বিশেষ সিদ্ধান্ত নিয়েছে।” 

ভারতীয় দলে মেন্টর হিসেবে ধোনির অন্তর্ভুক্তিতে এ কি কথা বললেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব! 3

এর আগে, টিম ইন্ডিয়ার প্রধান কোচ রবি শাস্ত্রীও ধোনিকে মেন্টর করার সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন। তিনি বলেছিলেন যে দলটি এর চেয়ে ভাল কিছু চাইতে পারে না। বিসিসিআই এটা খুব ভালোভাবে ভেবেছে এবং পরিকল্পনাগুলো বাস্তবায়ন করেছে। ড্রেসিংরুম এবং ডাগআউটে এমএস ধোনি ছেলেদের জন্য উপকারী হবে। এটি একটি চমৎকার পদক্ষেপ।

ভারতীয় দলে মেন্টর হিসেবে ধোনির অন্তর্ভুক্তিতে এ কি কথা বললেন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব! 4

ধোনি গত বছর অবসর নিয়েছিলেন। এর আগে, মহেন্দ্র সিং ধোনির অধিনায়কত্বে টিম ইন্ডিয়া ২০০৭ সালে টি -টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। এটি ছিল টুর্নামেন্টের প্রথম মরসুম। এর পর, তার অধিনায়কত্বে, টিম ইন্ডিয়া ১৯৮৩ সালের পর প্রথমবারের মতো ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ জিতেছিল। ধোনি ১৫ আগস্ট ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন। তিনি বর্তমানে আইপিএলে খেলছেন এবং চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব করছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *