এ কি করলেন ররি বার্নস! এই মস্ত বড় ভুলের জন্য ওভাল টেস্ট হেরে যাবে ইংল্যান্ড 1

লন্ডনের কেনিংটন ওভালে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের চতুর্থ ম্যাচ এখন উত্তেজনাপূর্ণ হয়ে উঠেছে। প্রথম ইনিংসে ভারতের ১৯১ রানের জবাবে ইংল্যান্ডের প্রথম ইনিংস ম্যাচের দ্বিতীয় দিনে ২৯০ রানে শেষ হয়। এভাবে তারা প্রথম ইনিংসের ভিত্তিতে ৯৯ রানের বড় লিড পায়। এর পরে, যখন ভারতের দ্বিতীয় ইনিংস শুরু হয়, তখন ওপেনার রোহিত শর্মা দ্রুত বোলার জেমস অ্যান্ডারসনের বলে আউট হয়ে যান। রোহিত এখানে সোজা ব্যাট দিয়ে বল খেলার চেষ্টা করেছিল, কিন্তু বলটি তার ব্যাটের কিনারা নিয়ে স্লিপে দাঁড়িয়ে ররি বার্নসের দিকে চলে গেল। রোহিত ভাগ্যবান যে বার্নস এখানে ক্যাচ মিস করেন এবং ভারত একটি সুযোগ পায়।

India vs England: Indian openers make solid start after hosts take control  with 99-run lead - Firstcricket News, Firstpost

বার্নসের প্রতিক্রিয়া থেকে মনে হয়েছিল তিনি বলের দিকে মোটেও মনোযোগ দিচ্ছেন না। বলটি এখানে তার জুতায় আঘাত করে বাউন্ডারির ​​দিকে চলে যায় এবং রোহিত একটি লাইফলাইন পায়। টেস্ট সিরিজের দিক ও অবস্থা নির্ধারণে এই ম্যাচের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রমাণিত হতে চলেছে এবং এমন পরিস্থিতিতে বার্নসের এই ভুল ইংল্যান্ডকে অনেক মূল্য দিতে পারে। রোহিতের মতো ব্যাটসম্যান জীবন রক্ষা পাওয়া যে কোন দলের জন্য কতটা বিপজ্জনক হতে পারে তা সবাই জানে।

IND vs ENG Day 2: Rohit Sharma and KL Rahul stay at the crease, but Team  India still lags behind England - Sareideas

রোহিত এই সিরিজের কয়েকজন ভারতীয় ব্যাটসম্যানের একজন, যাদের ব্যাট ভালো রান পেয়েছে। যাইহোক, এই ম্যাচের প্রথম ইনিংসে তিনি বিশেষ কিছু করতে পারেননি এবং মাত্র ১১ রান করে ক্রিস ওকসের শিকার হন। এই ম্যাচের তৃতীয় দিনে অর্থাৎ শনিবার, ভারত সারাদিন ব্যাট করতে এবং স্কোরবোর্ডে ভালো রান যোগ করতে চাইবে। চতুর্থ ইনিংসে স্বাগতিক ইংল্যান্ডকে কমপক্ষে ২৫০ টার্গেট দেওয়ার চেষ্টা করবে ভারত। যাইহোক, ইংল্যান্ডের শক্তিশালী বোলিং লাইনআপের সামনে ভারতের পক্ষে এটি সহজ হবে না এবং এর জন্য তাদের দ্বিতীয় ইনিংসে ৩৫০ রানের বেশি রান করতে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *