নিজের ৪১ বছরের অনবদ্য রেকর্ড ভাঙা জসপ্রিত বুমরাহের বিষয়ে এ কি বললেন কপিল দেব! 1

ভারতের তারকা ফাস্ট বোলার জসপ্রিত বুমরাহ লন্ডনের কেনিংটন ওভালে খেলা চতুর্থ টেস্টে ইংল্যান্ডের বিরুদ্ধে তার টেস্টে কপিল দেবের ৪১ বছরের পুরনো রেকর্ড ভেঙে দিয়েছেন। এখন বুমরাহ ভারতের প্রথম ফাস্ট বোলার হয়েছেন যিনি টেস্ট ম্যাচে ১০০ উইকেট নিয়েছেন। ভারতের সাবেক অলরাউন্ডার কপিল দেব ২৫টি টেস্ট ম্যাচে ১০০ উইকেট নিয়েছেন। তিনি ১৯৮০ সালে এই কৃতিত্ব করেছিলেন। ২৪ তম টেস্ট ম্যাচে বুমরাহ এই কৃতিত্ব অর্জন করেন।

Versatile Manipulator: Jasprit Bumrah, The Unorthodox Linchpin of Indian  Attack

এবিপি নিউজকে কপিল দেব বলেন, “একেবারে দারুণ। আমি বলছি যে আমাদের পিচ অনেক বেশি পেস অনুকূল হয়ে উঠেছে। এই কারণেই আমাদের দেশে এত ফাস্ট বোলার উঠছে। প্রধান স্ট্রাইক বোলার না হওয়া সত্ত্বেও, তিনি ভারতে প্রভাব বিস্তার করে চলেছেন। এই সময় ভুবনেশ্বরও নেই। আমি সত্যিই বুমরাহকে প্রশংসা করতে চাই কারণ আমি জানি এই ধরনের পিচে উইকেট নিতে কি লাগে। এই ধরনের অ্যাকশন দিয়ে বোলিং করা সহজ নয়। তা সত্ত্বেও তিনি ভারতীয় দলে এমন প্রভাব ফেলেছেন। তাকে সালাম জানাই।”

I Didn't Get Any Formal Coaching So I Used To Copy Everybody's Actions - Jasprit  Bumrah Reveals How He Ended Up With His Bowling Action

বুমরাহ ২০১৮ সালে ভারতের হয়ে টেস্ট অভিষেক করেন। ২০১৯ সালে, বুমরাহ টেস্টে দ্রুততম ৫০ উইকেট নেওয়ার জন্য ভারতের প্রথম বোলার হয়েছিলেন। তিনি তৃতীয় ভারতীয় বোলার যিনি ভারতের হয়ে টেস্টে হ্যাটট্রিক করেছেন। তার আগে হরভজন সিং এবং ইরফান পাঠান ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে হ্যাটট্রিক করেছিলেন। জসপ্রিত বুমরাহ মুম্বাই ইন্ডিয়ান্সের জন্য আইপিএল ২০২১ এর দ্বিতীয়ার্ধে চমক দিতে প্রস্তুত। ১৭ সেপ্টেম্বর আইপিএলের দ্বিতীয়ার্ধের প্রথম ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্স চেন্নাইয়ের মুখোমুখি হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *