কি মস্ত বড় ভূল করেছেন অজিঙ্ক রাহানে! সহ অধিনায়কের ব্যাটিং নিয়ে বিশ্লেষণ ভিভিএস লক্ষ্মণের 1

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের তৃতীয় দিনে নিউজিল্যান্ডের জোরালো খেলা ছাড়াও ভারতীয় দলের সহ অধিনায়ক অজিঙ্ক রাহানেকে আউট করার পদ্ধতিও খবরে রয়েছে। ম্যাচের তৃতীয় দিনে অধিনায়ক বিরাট কোহলিকে বরখাস্ত করার পরে দুর্দান্ত ব্যাটিংয়ে ছিলেন রাহানে। এই ম্যাচে, তিনি তার অর্ধশতক থেকে মাত্র এক রান দূরে ছিলেন, যখন ফাস্ট বোলার নীল ওয়াগনার তাকে আউট করেন। প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ যেভাবে তাকে আউট করেছিলেন তাতে অসন্তুষ্ট ছিলেন। তিনি এখানে রাহানের ব্যাটিংয়ের ত্রুটিও চিহ্নিত করেছেন।

This Has Become a Pattern With His Batting': VVS Laxman Explains What Ails Ajinkya Rahane

‘স্টার স্পোর্টস’ এর সাথে আলাপকালে লক্ষ্মণ বলেছিলেন, “আমি সবসময় কেন উইলিয়ামসনের অধিনায়কত্ব দেখে মুগ্ধ হয়েছি। মনে হচ্ছিল রাহানের চোখ জমে গেছে। তিনি খুব ভাল ব্যাটিং করছিলেন। তারা দ্বিতীয় দিনের চেয়ে ভাল ব্যাটিং করছিল, তবে এটি অজিঙ্ক রাহানের ব্যাটিংয়ের ধাঁচে পরিণত হয়েছে। হোম সিরিজ চলাকালীন ক্রাইস্টচার্চেই নিউজিল্যান্ড তার বিপক্ষে একই কৌশল অবলম্বন করেছিল। তাকে এটি বুঝতে হবে।”

Ajinkya Rahane captained side really well, team didn't carry baggage of loss from Adelaide, says VVS Laxman | Cricket News - Times of India

অধিনায়ক কোহলির সাথে ৬১ রানের জুটি ভাঙার পরে রাহানে অনুভব করেছিলেন যে রানের গতি বাড়াতে হবে। তিনি কিছু ভাল শট খেলেন। রাহানে ভুল টাইমিংয়ের সাথে এখানে ওয়াগনারের বল পুল করলে সেভ হয়েছিল। এর পরে ওয়াগনার আবার একটি শর্ট বল করেন এবং এবার তিনি স্কোয়ার লেগে লাথামকে ক্যাচ দিয়েছিলেন। টানা শট খেলার জালে ধরা পড়ার পরে অর্ধশতক মিস করেছেন রাহানে। তার উইকেট পড়ে ১৮২ রানের স্কোরে। তাঁর আউট হওয়ার পরে ভারতীয় ইনিংসটি ২১৭ রানে হ্রাস পেয়েছিল। কিউইস দলের হয়ে কাইল জেমিসন ৫ উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *