আমরা মন দিইনি বলে এমনভাবে ব্যর্থ হয়েছি! ব্যাটিং ধসের কারণ হিসেবে এই অজুহাত দিলেন ঋষভ পন্থ 1

অভিজ্ঞ জেমস অ্যান্ডারসনের নেতৃত্বাধীন ফাস্ট বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ইংল্যান্ড তৃতীয় টেস্টের প্রথম দিনে ভারতকে মাত্র ৭৮ রানে গুটিয়ে দেয়। লর্ডস টেস্টে ভারতীয় দল যেভাবে ইংল্যান্ডের চোয়াল থেকে জয় ছিনিয়ে নিয়েছিল, সেই সময় কেউ বুঝতে পারেনি যে হেডিংলিতে দলের জন্য এমন বিপর্যয় ঘটতে চলেছে। হেডিংলিতে অধিনায়ক বিরাট কোহলি টস জেতার অনেক পরে, মনে হচ্ছিল যে সবকিছুই ভারত অনুযায়ী চলছে, কিন্তু এখানে ইংল্যান্ডের ফাস্ট বোলারদের নেওয়ার জন্য অন্য কিছু ছিল। ইংল্যান্ডের উদ্বোধনী জুটি সঠিক কাজটি করেছে, যারা দিনের বেলার শেষ পর্যন্ত ভারতীয় বোলারদের একটিও উইকেট নিতে দেয়নি। দিনের খেলা শেষে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এবং দলের সামনের কৌশল ব্যাখ্যা করেন।

India vs England Test: India slump to 78 all out against England in third  Test | Cricket News - Times of India

প্রথম দিনে দল ৭৮ রানে অল আউট হওয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পন্থ বলেন, “প্রথম সেশনে ব্যাটিংয়ের সময় উইকেট বেশ নরম ছিল। এই সময়ের মধ্যে ইংল্যান্ডের বোলাররা ভালো এলাকায় বোলিং করেছে। আমাদের উচিত ছিল আমাদের ব্যাটিংয়ে মনোযোগ দেওয়া এবং কিছু অংশীদারিত্ব করা। আমরা প্রথম ইনিংসে আমাদের ভুল থেকে অনেক কিছু শিখেছি এবং পরের ইনিংসে এটি নিয়ে কাজ করব।” দীর্ঘদিন পর টস জেতার এবং তারপর অধিনায়ক বিরাট কোহলির ব্যাটিংয়ের সিদ্ধান্তের বিষয়ে পন্থ বলেন, “আমি মনে করি না যে দলটি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে কোনো অনুশোচনা করেছে। একবার আমরা ব্যাটিং করার সিদ্ধান্ত নিলাম, তারপর দল সেই দিকে মনোনিবেশ করল।”

ENG vs IND, 3rd Test: One brings two, two bring four as India get shot out  for just 78 runs

প্রথম দিন, অ্যান্ডারসন, চমৎকার সুইং বোলিংয়ের দৃশ্য উপস্থাপন করে, ওপেনার কে এল রাহুল, চেতেশ্বর পূজারা এবং অধিনায়ক বিরাট কোহলিকে ম্যাচের প্রথম ঘণ্টায় প্যাভিলিয়নে পাঠান। এই সময়ে, ভারতীয় ব্যাটসম্যানদের অফ সাইডের বাইরে বল টেম্পারিংয়ের শিকার হতে হয়েছিল এবং প্রথম পাঁচ ব্যাটসম্যানকে উইকেটকিপার জস বাটলারের হাতে ধরা পড়েছিল। ভারত তাদের শেষ ছয় উইকেট হারায় মাত্র ২২ রান যোগ করে, মধ্যাহ্নভোজের পর দলকে ৪০.৪ ওভারে নামিয়ে দেয়। ক্রেইগ ওভারটন (১৪ রানে তিন), অলি রবিনসন (১৬ রানে ২) এবং স্যাম কুরান (২৭ রানে ২)  অ্যান্ডারসনের চাপকে কাজে লাগিয়ে ভারতীয় ইনিংস গুটিয়ে নেয়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *