আবার ট্রোল ভনের, প্রথম টেস্টে ফ্ল্যাট পিচের জন্য গ্রাউন্ডসম্যানকে বরখাস্ত করা নিয়ে বিরাটদের একহাত নিলেন 1
MELBOURNE, AUSTRALIA - DECEMBER 26: Michael Vaughan is seen prior to day one of the Second Test match in the series between Australia and New Zealand at Melbourne Cricket Ground on December 26, 2019 in Melbourne, Australia. (Photo by Mike Owen/Getty Images)

বুধবার ভারতের অধিনায়ক বিরাট কোহলি বলেছেন যে টিচ ইন্ডিয়া সফল, কারণ তারা পিচের বিষয় ভাবেন না। এরপরই ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন এই মন্তব্যের জন্য ভারতকে ট্রোল করেছেন। ইংল্যান্ডের বি্রুদ্ধে প্রথম টেস্টের জন্য ব্যবহৃত হওয়া চেন্নাই পিচে একটি অনাকাঙ্ক্ষিত মন্তব্য পোস্ট করছেন ভন নিজের টুইটারে। বলা ভালো, হোম টিম ভারত সিরিজের প্রথম ম্যাচ ২২৭ রানের ব্যবধানে হেরেছিল।

আবার ট্রোল ভনের, প্রথম টেস্টে ফ্ল্যাট পিচের জন্য গ্রাউন্ডসম্যানকে বরখাস্ত করা নিয়ে বিরাটদের একহাত নিলেন 2
ভন টুইটারে লিখেছেন, “খুব নিশ্চিত যে গ্রাউন্ডসম্যানকে প্রথম টেস্টের পরে বরখাস্ত করা হয়েছিল কারণ পিচটি ফ্ল্যাট ছিল!!!!! এটা কি পিচ সম্পর্কে জড়ানো না? #JustAsking?”। আগামীকাল আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিরুদ্ধে চার টেস্টের সিরিজের শেষ ম্যাচ খেলতে নামবে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত চলতি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে আছে। সিরিজের প্রথম ম্যাচ হেরে ভারত চেন্নাই এবং তারপরে আহমেদাবাদে স্পিনারদের সহায়তার পিচে দুটি ম্যাচ সহজেই জিতল।

তৃতীয় ম্যাচটি দুই দিনের মধ্যে শেষ হয়েছিল। এই ম্যাচের পিচ থেকে স্পিনারদের সহায়তা পাওয়ার জন্য বিশ্ব ক্রিকেটের অনেক প্রাক্তন খেলোয়াড়রা ভারতীয় পিচগুলির সমালোচনা করে আসছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টেস্ট শুরুর একদিন আগে টার্নিং পিচ নিয়ে ক্রমশ চলতে থাকা বিতর্ক নিয়ে কোহলি বলেছেন, “আমরাও গত বছরের নিউজিল্যান্ডের কাছে ম্যাচটি তিন দিনের মধ্যে হেরেছিলাম। তখন পিচ নিয়ে কারও কিছু বলার ছিল না। আমাদের শক্তি হল আমরা নিজেদের দিকে মনোনিবেশ করি পিচের দিকে নয়। আমাদের এই বিষয়টি নিয়ে আরও সৎ হওয়া প্রয়োজন।”

আবার ট্রোল ভনের, প্রথম টেস্টে ফ্ল্যাট পিচের জন্য গ্রাউন্ডসম্যানকে বরখাস্ত করা নিয়ে বিরাটদের একহাত নিলেন 3

তাৎপর্যপূর্ণভাবে, ভারত ও ইংল্যান্ডের মধ্যে আহমেদাবাদে খেলা তৃতীয় টেস্ট ম্যাচটি মাত্র দুই দিনের মধ্যে শেষ হয়েছিল। দুই দেশের মধ্যে একটি টেস্ট সিরিজে ৫০ বছর পরে এমনটা হয়েছিল। কোহলি আরও বলেছেন, “আমি মনে করি যে স্পিন ট্র্যাক নিয়ে অনেক বেশি কথা চলছে। আমাদের মিডিয়াগুলির দেখানোর চেষ্টা করা উচিত যে ভারতে স্পিন ট্র্যাকই হয়। আমি জানি না ব্যাটিং ও বোলিংয়ের পরিবর্তে পিচ নিয়ে কেন আলোচনা হচ্ছে। উভয় দলের ব্যাটসম্যানরা তৃতীয় টেস্ট ম্যাচে তেমন কিছু করতে পারেনি। পিচের চেয়ে খেলার উপর ফোকাস করা ভাল।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *