দেখুন : দুরন্ত ইনসুইংয়ে তরুণ ড্যান লরেন্সকে আউট করলে জসপ্রীত বুমরাহ, গড়লেন এই বড় নজির 1

এই মুহুর্তে ভারতের তারকা বোলারদের বিরুদ্ধে বুক চিতিয়ে লড়ছে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। দুই অনভিজ্ঞ ওপেনার রোরি বার্নস এবং ডম সিবলি বেশ ধরে খেলছিল ভারতের পেসার ও স্পিনারদের বিরুদ্ধে। এই পরিস্থিতিতে বেশ ভালো ওপেনিং পার্টনারশিপ পেয়েছিল ইংল্যান্ড। এদিকে ভারতের বোলাররা সমস্ত ধরণের পরিকল্পনা রপ্ত করলেও কোনও সুরাহা মিলছিল না।

Image

এই পরিস্থিতিতে ভারতের দরকার ছিল একটি উইকেটের, আর রোরি বার্নসের উইকেটের মাধ্যমে সেই অ্যাডভান্টেজ পেয়ে গিয়েছিল ভারত। এই অবস্থায় ভারতের তারকা পেসার জসপ্রীত বুমরাহ মাত্র কিছুক্ষণ বাদেই তুলে নিয়েছিলেন তরুণ ব্যাটসম্যান ড্যান লরেন্সকে। অসাধারণ একটি ডেলিভারিতে এই অনভিজ্ঞ ইংরেজকে আউট করে ভারতকে ফের ম্যাচে ফিরিয়ে আনেন বুমরাহ। আর সেই উইকেট পেয়ে বিশেষ একটি নজির গড়লেন এই পেসার।

Image

 

ইনিংসের ২৫ নম্বর ওভারে ড্যান লরেন্সকে বল করছিলেন জসপ্রীত বুমরাহ। ওভারের চতুর্থ বলে অফ স্টাম্পের কিছুটা বাইরে একটি ফুল লেংথ ডেলিভারি দেন, এবং গতি পেয়ে তা সোজা ঢুকে যায় লরেন্সের প্যাডে। যা সামলাতেই পারেননি তিনি, ফলে বল সোজা গিয়ে লাগে প্যাডে। এবং তা উইকেটের সোজাসুজি থাকায় আম্পায়ার আউট দিতে কোনও দ্বিধাবোধ করেননি। এই নিয়ে রিভিউ নেওয়ার জন্য পার্টনার সিবলির সাথে পরামর্শ করলেও কোনও সুরাহা মেলেনি। ফলে শূন্য রান করেই আউট হতে হয় লরেন্সকে।

 

 

আর এই উইকেট পেয়ে বিশেষ নজির গড়লেন জসপ্রীত বুমরাহ। ২০১৮ সালে টেস্ট ক্রিকেটে অভিষেক করার পর তিনি মোট ১৭টি ম্যাচ খেলেছেন, উইকেট নিয়েছেন ৭৯টি। কিন্তু এই প্রথমবার নিজের দেশের মাটিতে তিনি টেস্ট ম্যাচ খেলতে নেমেছেন, এবং ভারতের মাটিতে প্রথম টেস্ট উইকেট হিসেবে লরেন্সকে তুলে নিলেন বুমরাহ।

এই প্রতিবেদন লেখার সময় লাঞ্চ বিরতি চলছে। ইংল্যান্ডের স্কোর ২৭ ওভারে ৬৭/২। ব্যাট করছেন ডম সিবলি ২৬ (৯৬) এবং জো রুট ৪ (৫)।

Leave a comment

Your email address will not be published.