"আমি বোকা নই যে দলের কোচ হব", ওয়াসিম আক্রমের বড় বক্তব্যকে ঘিরে বিতর্ক 1
AUCKLAND, NEW ZEALAND - FEBRUARY 15: Pakistan's all rounder Waseem Akram in action during a training session at Colin Maiden Park before Saturdays one day cricket international against New Zealand. (Photo by David Hallett/Getty Images)

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক ওয়াসিম আক্রম হঠাৎ করে একটি বিবৃতি দেওয়ার কারণে আলোচনায় এসেছেন। নিজের সময়ে দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা এই প্রাক্তন ক্রিকেটার কোচের পদ সম্পর্কে এক অদ্ভুত বক্তব্য দিয়েছেন। তিনি কেন এই দায়িত্ব থেকে পালাচ্ছেন? তিনি নিজেও এ সম্পর্কে স্পষ্ট করে দিয়েছেন। প্রাক্তন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক মনে করেন যে তিনি কোচের দায়িত্ব পালনে উপযুক্ত নন। এটি বলে তিনি তার সমস্ত জটিলতা পরিষ্কার করেছেন। এ বিষয়ে কথা বলতে গেলে তিনি কোচ না হওয়ার মূল কারণটি প্রকাশ করেছিলেন। ওয়াসিম আক্রম বলেছেন, দেশের ক্রিকেট অনুরাগী এবং কোচদের প্রতি মানুষের মনোভাব খুব খারাপ। যখনই কোনও দল খারাপ পারফর্ম করে, লোকেরা মাথার উপরে কোচকে দোষ দেয়।

"আমি বোকা নই যে দলের কোচ হব", ওয়াসিম আক্রমের বড় বক্তব্যকে ঘিরে বিতর্ক 2

শুধু ভক্তই য়, কিছু কিংবদন্তি খেলোয়াড়ের আচরণেও তিনি প্রভাবিত হয়েছেন। তিনি বলেন যে, “আমি বোকা নই। আমি সোশ্যাল মিডিয়ায় এমন দেখছি যে কিছু খেলোয়াড়রা কোচ এবং তাদের সিনিয়র খেলোয়াড়দের সাথে খারাপ ব্যবহার করে।” এ প্রসঙ্গে আরও কথা বলতে গিয়ে ওয়াসিম আক্রম বলেছেন, “ম্যাচে কোচ খেলেন না, সেটা ক্রিকেটাররা খেলেন। একজন কোচের কাজ কেবল কৌশল প্রস্তুত করা। এমন পরিস্থিতিতে যদি দলকে পরাজয়ের মুখোমুখি হতে হয় তবে তা তাদের (কোচ) দোষ নয়। এই ক্ষেত্রে, আমি কোচের বিরুদ্ধে খারাপ জিনিস সহ্য করতে পারি না। আমি এই ভয় পেয়েছি। আমি মানুষকে ভালবাসি এবং আমি তাদের খেলার জন্য উত্সাহ এবং আবেগ সত্যিই পছন্দ করি। কিন্তু, তাদের আপত্তি সোশ্যাল মিডিয়ায় দেখানো হয়েছে।”

"আমি বোকা নই যে দলের কোচ হব", ওয়াসিম আক্রমের বড় বক্তব্যকে ঘিরে বিতর্ক 3
তার বক্তব্য আরও প্রসারিত করে আক্রম বলেছেন, “আমি বরাবরই খেলোয়াড়দের সহায়তা করে আসছি। তা পাকিস্তান সুপার লিগ বা আইসিসি টুর্নামেন্ট নিয়েই হোক। এই সময়ের মধ্যে, যখন একজন ক্রিকেটার আমার কাছে কোনও সহায়তা চেয়েছেন, আমি তাঁর পাশে দাঁড়িয়েছি।” বর্তমানে প্রাক্তন অধিনায়কের এই বক্তব্যটি সেই ট্রোলারদের উপর ভয়াবহ আক্রমণ, যারা প্রায়শই কোচকে কাঠগড়ায় দাঁড় করান।

Leave a comment

Your email address will not be published.