"কোকেন" ছাড়া একমুহূর্ত চলত না ওয়াসিম আকরামের, এইভাবে পাল্টে ফেলেছেন নিজের অভ্যাস !! 1

পাকিস্তানি ক্রিকেটারদের সঙ্গে ম্যাচ ফিক্সিং, স্পট ফিক্সিং, মেয়ে চক্র এমন বহু খবর জড়িত। অনেকসময় এইসব কাজের জন্য ব্যান হতে হয়েছে প্লেয়ারদের আবার অনেকের ক্যারিয়ার শেষ ও হয়ে গিয়েছে এই জন্যে। প্রাক্তন পাকিস্তানি ফাস্ট বোলার ওয়াসিম আকরাম তার আত্মজীবনীতে এই ধরণের এক চাঞ্চল্যকর তথ্য প্রকাশ করলেন , তিনি এক সময় মাদকে আসক্ত হয়ে পড়েছিলেন। শুধু তাই নয়, তিনি কোকেনে এতটাই আসক্ত হয়ে পড়েছিলেন যে তার জীবন ধ্বংসের দিকে যেতে থাকে কিন্তু একটি দুর্ঘটনা তার জীবন বদলে দেয়। তিনি তার আত্মজীবনী ‘সুলতান এ মেমোরি’-তে তার জিবিনের সবথেকে খারাপ সময়ের কথা উল্লেখ করেছেন, তিনি বলেছেন তিনি একসময় কোকেন ও মাদকের প্রতি আসক্ত হয়ে পড়েছিলেন।

প্রথমবার কোকেন নিয়েছিল ইংল্যান্ডে

"কোকেন" ছাড়া একমুহূর্ত চলত না ওয়াসিম আকরামের, এইভাবে পাল্টে ফেলেছেন নিজের অভ্যাস !! 2

ওয়াসিম তার আত্মজীবনীতে অনেক ঘটনা সামনে এনেছেন, তিনি তার আত্মজীবনীতে লিখেছেন যে, তিনি ইংল্যান্ডে একটি পার্টিতে প্রথম কোকেন খেয়েছিলেন। অল্প অল্প খেতে খেতে তিনি একেবারেই কোকেন আসত্ত হয়ে ওঠেন, এমন পর্যায়ে তিনি পৌঁছে যান সেখান থেকে ফিরে আসা একেবারেই সহজ ছিল না, এই নেশা তাকে তার ব্যক্তিগত জীবনে প্রভাব ফেলেছিল।

স্ত্রীর মৃত্যু সবকিছু বদলে সব

"কোকেন" ছাড়া একমুহূর্ত চলত না ওয়াসিম আকরামের, এইভাবে পাল্টে ফেলেছেন নিজের অভ্যাস !! 3

ওয়াসিম তার আত্মজীবনী তে লিখেছেন, তিনি প্রচুর পার্টি করতেন, একদিনে ১০-১২ টা পার্টিতেও গিয়েছেন কখনো কখনো। তার খ্যাতি আস্তে আস্তে তার ক্ষতির কারণ হয়ে উঠছিল, তার স্ত্রী হুমা এসব পার্টি পছন্দ করতেন না, তিনি চাইতেন স্বামী ওয়াসিম কে নিয়ে করাচি তে এসে থাকতে কিন্তু ওয়াসিম তাতে রাজি হননি। কিন্তু তার (হুমা) মৃত্যু তার জীবন একেবারেই পরিবর্তন করে দিয়েছিল, তিনি পরে কোনোদিন আর কোকেন নেননি।

পাকিস্তান দলের হয়ে সাফল্য

 

"কোকেন" ছাড়া একমুহূর্ত চলত না ওয়াসিম আকরামের, এইভাবে পাল্টে ফেলেছেন নিজের অভ্যাস !! 4
LEEDS, ENGLAND – JUNE 01: Sky commentator and Former Pakistan Captain Wasim Akram chats before day one of the 2nd NatWest Test match between England and Pakistan at Headingley on June 1, 2018 in Leeds, England. (Photo by Visionhaus/Getty Images)

পাকিস্তান দলের হয়ে ওয়াসিম আকরাম অভিষেক করেন ১৯৮৪ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে, দীর্ঘ ১৯ বছরের ক্যারিয়ারে ১০৪ টেস্টে নিয়েছেন ৪১৪ উইকেট সঙ্গে ৩৫৬ টি একদিনের খেলায় নিয়েছেন ৫০২ টি উইকেট। ২০০৩ ওয়ানডে বিশ্বকাপ খেলে অবসরে যান ওয়াসিম। তার এই দুর্দান্ত ক্যারিয়ারকে বিদায় বলার সময় তিনিই ছিলেন টেস্ট ও ওয়ানডের শীর্ষ উইকেট শিকারি। তিনি এখন কোচিংয়ের পাশাপাশি ধারাভাষ্যকার হিসেবেও দেখা যায় তাঁকে।

Leave a comment

Your email address will not be published.