রায়না ও কপিল দেবের এই রেকর্ড একসাথেই একই দিনে ভেঙে দিলেন ওয়াসিংটন সুন্দর !! 1

ভারতীয় দল বিশ্বকাপ ২০২৩ এর আগে তাদের ওডিআই ম্যাচের যাত্রা শুরু করে দিয়েছে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে টসে জিতে কেন উইলিয়ামসন ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন, প্রথমে ব্যাটিং করতে এসে ১২৪ রানের দুরন্ত পার্টনারশিপ করেন শিখর ধাওয়ান ও শুভমান গিল, দুই ভারতীয় ওপেনার অর্ধশতরান করেছেন, গিল ৫০ রান করে প্যাভিলিয়নে ফিরে যাওয়ার একটি বল পরেই ধাওয়ান ৭২ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। তৃতীয় উইকেটে ব্যাটিং করতে আসেন শ্রেয়স আইয়ার, তিনি তার ফর্ম ধরে রেখেছেন, আবার একটি অর্ধশতরান জুড়ে দিলেন শ্রেয়স। ৮০ রানের দুরন্ত ইনিংস খেললেন শ্রেয়স। তবে মাঝ ওভারে তাড়াতাড়ি ঋষভ ও সূর্যকুমার আউট হয়ে যাওয়ার দল কিছুটা চাপের মধ্যে ছিল।

ওয়াসিংটন সুন্দরের সুন্দর ব্যাটিং

রায়না ও কপিল দেবের এই রেকর্ড একসাথেই একই দিনে ভেঙে দিলেন ওয়াসিংটন সুন্দর !! 2

তখন ব্যাটিং করতে আসেন সঞ্জু স্যামসন, সঞ্জীর সাথে ৯৪ রানের পার্টনারশিপ করেন শ্রেয়স, শেষের ৪ ওভারে দুরন্ত ব্যাটিং দেখা গেল ওয়াসিংটন সুন্দরের ব্যাট থেকে, মাত্র ১৬ বল খেলে ৩ টি চার ও ৩ টি ছক্কা হাঁকিয়ে ৩৭ রান করেছেন এবং তার স্ট্রাইক রেট ছিল ২৩১, যেটি একটি বিশ্বরেকর্ড ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে। সবথেকে কম বলে ৩০+ রান অতিক্রম করলেন সুরেশ রায়না (Suresh Raina), নিউজিল্যান্ডের বিরুদ্ধেই ২০০৯ সালে ইনি ২১১ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিলেন ( ১৮ বলে ৩৮) এবং ১৯৯২ সালে কপিল দেব (Kapil Dev) ২০৬ স্ট্রাইক রেটে ব্যাটিং করেছিলেন। আজকে ওয়াসিংটন সুন্দরের (Washington Sundar) ব্যাটিং এই দুটি রেকর্ড ভেঙে দিলো।

ভালো বোলিং করলে মিলবে সাফল্য

রায়না ও কপিল দেবের এই রেকর্ড একসাথেই একই দিনে ভেঙে দিলেন ওয়াসিংটন সুন্দর !! 3

ইনিংস শেষে ওয়াসিংটন সুন্দর বলেছেন, “দলের হয়ে রান করতে পেরে অনেকটাই ভালো লাগছে, শট গুলো নিয়ে আমি আগে ভেবেছিলাম এবং আমি তার উপরেই জোর দিয়ে খেলেছি, ব্যাট আর বলের ভালো সম্পর্ক হয়েছে তাই ওগুলো (ছক্কা) মাঠের বাইরে গিয়েছে। এটি এখানে প্রথম ইনিংসের স্কোর, আমরা ভালো বোলিং করলে জিতে যাবো।” ভারতীয় দল ৫০ ওভারে ৭ উইকেটে ৩০৬ রান বানাতে সক্ষম হয়েছে, দলের হয়ে ৮০ রান করেছেন শ্রেয়স এবং নিউজিল্যান্ডের হয়ে ৩ টি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও লকি ফার্গুসন।

Leave a comment

Your email address will not be published.