বাংলার ব্যাটিং পরামর্শদাতা হিসেবেই থেকে যাচ্ছেন ভিভিএস লক্ষ্মণ, বড় দায়িত্ব পেলেন লক্ষ্মীরতন শুক্লা 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান ভিভিএস লক্ষ্মণ বেঙ্গল ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শক থাকবেন। একই সঙ্গে রাজনীতিতে হাত দেওয়ার পরে আবারও ক্রিকেটের দিকে ঝুঁকে পড়া লক্ষ্মী রতন শুক্লাকে অনূর্ধ্ব ২৩ দলের কোচ পদে নিয়োগ দেওয়া হয়েছে। দলের বোলিং কোচ করা হয়েছে বাংলার প্রাক্তন ফাস্ট বোলার শিব শঙ্কর পালকে। মহিলা ক্রিকেটে, ঋতুপর্ণা রায় প্রধান কোচ এবং চরঞ্জিত সিং বেঙ্গল সিনিয়র দলের সহকারী কোচের দায়িত্ব নেবেন।

VVS Laxman recalls 'fun times' with former teammates with adorable  throwback picture | Cricket News | Zee News

শুক্লা রাজনীতিতে যোগদানের ছয় বছর পর আবার ক্রিকেটে ফিরছেন। তৃণমূল কংগ্রেসে যোগ দিতে ২০১৬ সালে সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন বাংলার প্রাক্তন অধিনায়ক এবং অলরাউন্ডার। শুক্লা হাওড়া (উত্তর) থেকে বিধায়ক হয়েছিলেন এবং পরে ক্রীড়া মন্ত্রীর দায়িত্বও পালন করেছিলেন। গত বিধানসভা নির্বাচনের আগে তিনি ক্রিকেটে ফোকাস দেওয়ার জন্য রাজনীতিকে বিদায় জানিয়েছিলেন। ক্রিকেটে দ্বিতীয় ইনিংস শুরু করতে গিয়ে তিনি বলেছিলেন, “আসুন একসাথে কাজ করি। আমি কাজ শুরু করার অপেক্ষায় রয়েছি নতুন মরসুম শুরুর আগে।” ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) অভিজ্ঞ অরুণ লালকে প্রধান কোচ হিসাবে ধরে রেখেছে এবং সৌরাশীষ লাহিড়িকে সিনিয়র দলের সহকারী কোচ হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

Laxmi Ratan Shukla shifts from Eden to Nabanna | Deccan Herald

সিএবির সভাপতি অভিষেক ডালমিয়া এক বিবৃতিতে বলেছিলেন, “সমিতির পক্ষ থেকে আমি সমস্ত নতুন ক্রিকেটার যারা নতুন দায়িত্ব গ্রহণ করেছেন তাদের প্রতি শুভেচ্ছা জানাই। আমি নিশ্চিত যে আসন্ন ঘরোয়া মরসুমে তারা বাংলার ক্রিকেটকে উচ্চতায় পৌঁছে দিতে তাদের অভিজ্ঞতা ব্যবহার করতে সক্ষম হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *