অজিঙ্ক রাহানের এই ত্রুটিকে তুলে ধরলেন ভিভিএস লক্ষ্মণ, প্রতিপক্ষের বোলাররা জেনেই গেছে ওর দুর্বলতা কি 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ ৪ আগস্ট থেকে নটিংহামের ট্রেন্ট ব্রিজ মাঠে অনুষ্ঠিত হবে। এই ম্যাচের আগে, ভিভিএস লক্ষ্মণ, যিনি টিম ইন্ডিয়ার তারকা টেস্ট ব্যাটসম্যান ছিলেন, টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানের প্রশংসা করেছেন। রাহানে তার খারাপ ফর্মের জন্য কিছুদিন ধরে সমালোচনার শিকার। লক্ষ্মণ বিশ্বাস করেন যে রাহানে ভারতীয় টেস্ট দলের ব্যাটিং লাইন আপে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। লক্ষ্মণ বিদেশের কন্ডিশনে রাহানের দুর্দান্ত ব্যাটিংয়ের কথাও উল্লেখ করেছিলেন।

India vs England: Ajinkya Rahane gives major update on his fitness ahead of  first Test | Cricket - Hindustan Times

স্টার স্পোর্টসের শো গেম প্ল্যানের বিষয়ে লক্ষ্মণ বলেন, “আমি মনে করি রাহানে টিম ইন্ডিয়ার ব্যাটিং লাইন-আপে খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। আমার এখনও মনে আছে কিভাবে তিনি বিদেশে কন্ডিশনে লর্ডস বা মেলবোর্নে ব্যাটিং করেছিলেন, দক্ষিণ আফ্রিকায় যেভাবে তিনি ব্যাট করেছিলেন। তিনি টিম ইন্ডিয়ার জন্য সহায়ক। যখনই সে খেলতে আসে, স্কোর রান করে, সে প্রতিপক্ষ দলের বোলারদের উপর আধিপত্য বিস্তার করে, কিন্তু একটা জিনিস আছে যার উপর রাহানেকে তার গেম প্ল্যান নিয়ে কাজ করতে হবে।”

Absolutely top knock from Jinks': Virat Kohli, cricket fraternity react to Ajinkya  Rahane's fine century | Sports News,The Indian Express

লক্ষ্মণ বলেছিলেন, “শর্ট পিচ বল কীভাবে খেলতে হয় তা নিয়ে রাহানের কাজ করা দরকার। আপনি দেখেছেন নিউজিল্যান্ডে এবং সম্প্রতি আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে। প্রতিপক্ষ দল তাদের বিরুদ্ধে শর্ট পিচ বলের একটি গেম প্ল্যান তৈরি করে এবং তাদের কাছে একটাই বিকল্প ছিল, বলটি পুল করতে। কিন্তু যখন আপনি এই স্তরে ক্রিকেট খেলবেন, তখন আপনাকে অবশ্যই জানতে হবে কোন শর্ট পিচ বলটি একটি পুল শট খেলতে হবে এবং কোন বলটি ছেড়ে দিতে হবে। আমি মনে করি রাহানে এটা নিয়ে কাজ করা দরকার।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *