ভিডিসিএ-র ভর্তি গ্যালারির দূশ্যটি হয়তো দেখা যাবে না অাগামী বূহস্পতিবার ভারত বনাম ইংল্যান্ড দ্বিতীয় টেস্ট ম্যাচে।

ভাইজ্যাগ, ১৫ নভেম্বরঃ হাতে গুণে আর বাকি ২৪-ঘণ্টার কিছু বেশি। আর মাত্র একদিন বাদেই ভাইজ্যাগের ভিডিসিএ স্টেডিয়ামে দ্বিতীয় টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে নামছে বিরাট কোহলির দল। কিন্তু ম্যাচের আগেই চিত্রটা অন্যকিছুর ইঙ্গিত দিচ্ছে। বিশাখাপত্তনমে ম্যাচের প্রথম বল গড়নোর আগেই রাজকোটের আতঙ্ক সঞ্চার করেছে আয়োজকদের মনে। ম্যাচের আগের দিনও স্টেডিয়াম চত্ত্বরে ম্যাচ নিয়ে উত্তেজনার টিকি মাত্রও দেখা গেল না। দেশজুড়ে বাতিল নোটের প্রভাব যে এখানেও পড়েছে তাতে কোনও সন্দেহ নেই। স্থানীয় আয়োজক সূত্রে দাবি, ভাইজ্যাগ টেস্টের আগে টিকিট বিক্রির হার রীতিমতো ধাক্কা খেয়েছে। ৫০০ ও ১০০০-এর নোট বাতিল হওয়ায় ম্যাচের প্রথম দিন স্টেডিয়াম ভরানো প্রায় দায় হয়ে পড়েছে আয়োজকদের কাছে। এই অবস্থায় রাজকোটের ফটোকপি দেখা যাচ্ছে বিশাখাপত্তনমেও। কোহলি-কুকদের দ্বৈরথ দেখতে মুখ ফিরিয়ে ছিলেন অনেকেই। এক কথায় দর্শকহীন স্টেডিয়াম দেখা গিয়েছিল রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে। বিশাখাপত্তনমের স্টেডিয়াম সংলগ্ন চিত্রটা এমনই কিছুর ইঙ্গিত দিচ্ছে।

আগামী ১৭ নভেম্বর বূহস্পতিবার থেকে শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। কিন্তু তার আগে আয়োজকদের মাথায় হাত। টিকিট বিক্রির হাল যা তাতে মাঠে লোক ভরানো নিয়ে আশঙ্কা থাকছে। একে ভাইজ্যাগ প্রথম কোন টেস্ট ম্যাচ আয়োজন করছে। অথচ শহরবাসী ক্রিকেট থেকে একেবারে মুখ ঘুরিয়ে নিয়েছে। আগ্রহ যে একেবারেই নেই, সেটা বোঝা যাচ্ছে। কারণ একটাই, সেই খুরচো সমস্যা। আয়োজকদের মতে, দুদিন আগেও ক্রিকেট নিয়ে এখানে কম উন্মাদনা হয়নি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে একদিনের ম্যাচে মাঠ ভরিয়ে ছিলেন ক্রিকেট পাগল সমর্থকরা।

তবে এবারের চিত্রটা একেবারেই আলাদা। রাজশেখর রেড্ডির স্টেডিয়ামের বাইরে টিকিট কাউন্টারগুলো মাছি মারছে। কাউন্টারে জনাকয়েক লোকজন উঁকি মারছেন। ম্যাচ নিয়ে সেই উত্তেজনা, সমর্থকদের ঢল একেবারেই নেই। ২৭ হাজার আসনযুক্ত স্টেডিয়ামে মাত্র ১২ হাজার টিকিট বিক্রির জন্য কাউন্টারে রাখা হয়েছিল। কিন্তু মাত্র ১০ শতাংশ মানুষরা টিকিট কেনার আগ্রহ দেখিয়েছেন।

এক স্টেডিয়াম আধিকারিকের কথায়, ”টিকিটের বিক্রি প্রায় নেই বললেই চলে। সাধারণ মানুষের মধ্যে সেই উন্মাদনাই নেই। ক্রিকেট থেকে সবাই যেন মুখ ঘুরিয়ে নিয়েছে। দেশজুড়ে বাতিল নোটের প্রভাব এখানেও পড়েছে। কেউই টিকিট কেনার সাহস দেখাচ্ছে না। সবাই টাকা বাঁচিয়ে রাখার চেষ্টা করছে।”

  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...