মজার মিম শেয়ার করে সৌরভকে জন্মদিনের শুভেচ্ছা জানালেন বীরেন্দ্র সেহওয়াগ 1

টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক এবং ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান রাষ্ট্রপতি সৌরভ গাঙ্গুলি আজ তাঁর ৪৯তম জন্মদিন উদযাপন করছেন। গাঙ্গুলি ১৯৭২ সালের ৮ জুলাই কলকাতায় জন্মগ্রহণ করেছিলেন। গাঙ্গুলি তার অধিনায়কত্ব নিয়ে টিম ইন্ডিয়ার পুরো ছবি বদলে দিয়েছিলেন। গাঙ্গুলির অধিনায়কত্বে টিম ইন্ডিয়া আক্রমণাত্মকভাবে খেলতে শুরু করে, তাদের ঘরে অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের মতো চ্যালেঞ্জিং দলকে। গাঙ্গুলি তার অধিনায়কত্বের অধীনে প্রতিটি চ্যালেঞ্জের জন্য বীরেন্দ্র সেহওয়াগ, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, হরভজন সিংয়ের মতো ক্রিকেটার প্রস্তুত করেছিলেন এবং প্রয়োজনে তাদের সমর্থন করেছিলেন। পরবর্তীকালে, এই সমস্ত খেলোয়াড় টিম ইন্ডিয়ার পক্ষে ম্যাচ উইনারও প্রমাণিত হয়েছিল। সেহওয়াগ একটি বিশেষ মিম শেয়ার করে গাঙ্গুলিকে জন্মদিনে অভিনন্দন জানিয়েছেন।

সেহওয়াগ একটি মিম শেয়ার করেছিলেন, যেখানে মোটরসাইকেলে ‘দাদা’ লেখা আছে, নিজেই বীরু বাইক চালাচ্ছেন এবং গাঙ্গুলি তার পিছনে বসে আছেন। এই মিম শেয়ার করে সেহওয়াগ লিখেছিলেন, “দাদার গাড়িতে চড়ে, দাদার সাথে চড়ে। এরকম কিছু ছিল পাঁচ বছরের দাদার সাথে আমার যাত্রা। আগামী বছরগুলিতে আপনাকে সুস্বাস্থ্য এবং সুখের কামনা করছি। শুভ জন্মদিন দাদা।” ইনস্টাগ্রামে এই পোস্ট ছাড়াও শেবাগ তার জন্মদিনে কিছু পুরানো এবং একটি নতুন টুইট টুইটারে অভিনন্দন জানিয়েছেন।

গাঙ্গুলিকে ভারতের অন্যতম সফল অধিনায়ক হিসাবে বিবেচনা করা হয়। গাঙ্গুলি ভারতের হয়ে ১১৩ টেস্ট এবং ৩১১ ওয়ানডে ম্যাচ খেলেছেন। গাঙ্গুলির অ্যাকাউন্টে ৭২১২ টেস্ট এবং ১১৩৬৩ ওয়ানডে আন্তর্জাতিক রান রয়েছে। গাঙ্গুলিকে অফ সাইডের ঈশ্বর বলা হত। গাঙ্গুলি ভারতীয় দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছিল এবং কঠিন পরিস্থিতিতে জয়ের অভ্যাস করেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *