যাকে দেখে বিশ্বের বাঘা বাঘা বোলাররা ভয় পেতেন, সেই বীরেন্দ্র সেহওয়াগ ভীত ছিলেন এই কিংবদন্তী বোলারের উপর! 1

ক্রিকেট বিশ্বে এমন কিছু ব্যাটসম্যান আছেন, যাদের দেখলে বোলাররা মাঠে নামলেই ঘাম ঝরাতেন, এই ব্যাটসম্যানদের সামনে যে কোনো বড় বোলারের হাওয়া টাইট হয়ে যেত, এমন ব্যাটসম্যানদের তালিকায় একটি ভারতীয় নাম রয়েছে।  ক্রিকেট দলের সাবেক কিংবদন্তি ব্যাটসম্যান বীরেন্দ্র সেহওয়াগের (Virender Sehwag) নাম সামনে আসে। বীরেন্দ্র সেহওয়াগ… বোলারদের মনে ভয় তৈরি করতে নামটাই যথেষ্ট। সেহওয়াগ তার যুগের সবচেয়ে বিপজ্জনক বোলারদের মারধর করেছেন। বড় বড় বোলারদের ছিন্নভিন্ন করে বোলারদের মনে ভয় জাগিয়ে রেখেছেন তিনি। সেহওয়াগ তার পুরো কেরিয়ারে কোনো বোলারকে স্বস্তির নিঃশ্বাস ফেলতে দেননি। স্পিড ট্রেডার হোক বা সুইং অফ সুলতান বা স্পিন মার্চেন্ট, সবাইকে মাঠেই ক্লাস লাগান তিনি।

শেন বন্ডকে ভয় পেতেন সেহওয়াগ

যাকে দেখে বিশ্বের বাঘা বাঘা বোলাররা ভয় পেতেন, সেই বীরেন্দ্র সেহওয়াগ ভীত ছিলেন এই কিংবদন্তী বোলারের উপর! 2

গ্লেন ম্যাকগ্রা, ব্রেট লি, শোয়েব আখতার, ওয়াসিম আকরাম, ডেল স্টেইন, লাসিথ মালিঙ্গা, মুত্থাইয়া মুরলিধরন, শেন ওয়ার্নের মতো বোলারদেরও বীরেন্দ্র সেহওয়াগের সামনে ভীত দেখা গেছে। কিন্তু এমন একজন বোলার আছেন যাকে দেখে সেহওয়াগ নিজেই ভয় পেয়েছিলেন, এটা আমরা নই, সেহওয়াগ নিজেই বলেছেন। হ্যাঁ… যে বোলার বীরেন্দ্র সেহওয়াগকে ভয় দেখিয়েছিলেন তিনি ছিলেন নিউজিল্যান্ডের প্রাক্তন ফাস্ট বোলার শেন বন্ড (Shane Bond)। এটি প্রকাশ করে, সেহওয়াগ বলেন, “শেন বন্ডের বলগুলি এমন ছিল যে সেগুলি আপনার শরীরের দিকে সুইং করে, এমনকি যদি তিনি স্টাম্পের বাইরে বল করেন।”

ব্রেট লি ও শোয়েব আখতারকে নিয়ে এই কথা বললেন

যাকে দেখে বিশ্বের বাঘা বাঘা বোলাররা ভয় পেতেন, সেই বীরেন্দ্র সেহওয়াগ ভীত ছিলেন এই কিংবদন্তী বোলারের উপর! 3

ব্রেট লি (Brett Lee) এবং শোয়েব আখতারের (Shoaib Akhtar) মতো ঝোড়ো বোলারদের মুখোমুখি হওয়ার বিষয়ে বীরেন্দ্র সেহওয়াগ আরও বলেছেন যে, “আমি কখনই ব্রেট লির মুখোমুখি হতে ভয় পাইনি। কিন্তু শোয়েব আখতার ভয় পেয়েছিলেন যে আমি তার বিরুদ্ধে দুটি বড় শট মারলে তিনি কী করবেন। হয়তো তার পরের বলটি হবে বাউন্সার কিংবা পায়ে ইয়র্কার মারবেন।”

Leave a comment

Your email address will not be published.