টি-২০ বিশ্বকাপের বাইরে Virat Kohli ! কারণটা জানিয়ে দিলেন এই প্রাক্তন ভারতীয় কিংবদন্তি 1

গত বছর টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার পারফরমেন্স খুবই হতাশাজনক ছিল। কিন্তু চলতি বছর অনুষ্ঠিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন অধিনায়ক ও নতুন কোচ নিয়ে মাঠে নামবে টিম ইন্ডিয়া। এদিকে, প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটার বীরেন্দ্র সেহওয়াগ বিশ্বকাপের জন্য নির্বাচিত দলের খলোয়াড় হিসাবে প্রাক্তন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে (Virat Kohli) দেখছেন না।

গতবার বিশ্বকাপে ভারতের অভিযান শুরু হয়েছিল পাকিস্তানের কাছে শোচনীয় পরাজয় দিয়ে। সেই বিশ্বকাপের পর টিম ইন্ডিয়াতে অনেক পরিবর্তন এসেছে। বিরাট কোহলির (Virat Kohli) রোহিত শর্মাকে দলের অধিনায়ক করা হয়েছে আর রাহুল দ্রাবিড় এখন রবি শাস্ত্রীর জায়গায় টিম ইন্ডিয়ার কোচ হয়েছেন।

কী বললেন সেহওয়াগ?

টি-২০ বিশ্বকাপের বাইরে Virat Kohli ! কারণটা জানিয়ে দিলেন এই প্রাক্তন ভারতীয় কিংবদন্তি 2

বীরেন্দ্র সেহওয়াগ বিশ্বাস করেন যে ভারতের রোহিত শর্মা, কেএল রাহুল এবং ইশান কিষাণকে তাদের সেরা তিনে রাখা উচিত। সেহওয়াগ বলেন, “ভারতের কাছে অনেক বিকল্প রয়েছে। তবে আমি বিশ্বাস করি যে ভারত যখন এই বছর অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলতে যাবে তখন শুধুমাত্র রোহিত শর্মা, ইশান কিষাণ এবং কেএল রাহুলের শীর্ষ তিনে থাকা উচিত।”

সোনির প্রাক-ম্যাচ শো এক্সট্রা ইনিংসে, এই প্রাক্তন ভারতীয় অভিজ্ঞ বলেব, “আপনার কি মনে আছে শেষ কবে কোহলি সেঞ্চুরি করেছিলেন? এমনকি আমিও মনে করতে পারছি না। তিনি অবশ্যই এজবাস্টন টেস্টে বড় স্কোর করতে চান।”

এজবাস্টনে অনুষ্ঠিত হতে চলা টেস্ট ম্যাচকে সামনে রেখে টিম ইন্ডিয়ার ওপর সঙ্কটের মেঘ। ক্যাপ্টেন রোহিত শর্মা কোভিড-১৯-এর কবলে পড়েছেন, তাঁর আরটিপিসিআর রিপোর্ট অপেক্ষা করছে। এই রিপোর্টেও যদি তিনি সংক্রামিত পাওয়া যায় তবে তিনি এই পরীক্ষার বাইরে থাকতে পারেন। রোহিতের বিদায়ের পর অধিনায়কত্বের দায়িত্ব কে নেবেন সেটাই বড় প্রশ্ন।

উমরানের সুযোগ পাওয়া উচিত

টি-২০ বিশ্বকাপের বাইরে Virat Kohli ! কারণটা জানিয়ে দিলেন এই প্রাক্তন ভারতীয় কিংবদন্তি 3

বিরাট কোহলি (Virat Kohli) টি-২০ এবং ওয়ানডেতে টিম ইন্ডিয়ার হয়ে তিন নম্বরে ব্যাট করছেন। বিরাট কোহলি অবশ্য বেশ কিছুদিন ধরেই খারাপ ফর্মের সঙ্গে লড়াই করছেন। সেহওয়াগ বলেছেন, “ভারতের উচিত বাঁ ও ডানের সমন্বয়ে ওপেন করা। সেটা রোহিত-কিষাণ হোক বা রাহুল-কিষাণ।”

উমরান মালিককে অস্ট্রেলিয়ায় হতে চলা বিশ্বকাপে সুযোগ দেওয়ার পরামর্শ দিয়েছেন সেহওয়াগ। তিনি বলেছেন, জসপ্রীত বুমরাহ এবং মহম্মদ শামির পাশাপাশি উমরান মালিককে টিম ইন্ডিয়ার বোলিং আক্রমণের রাখা উচিত। আর সেটা হলে ভারতের পেস আক্রমণ আরও ধারালো হয়ে উঠবে।

Leave a comment

Your email address will not be published.