রোহিত শর্মাকে প্রথম একাদশে না নেওয়ায় এই বড় কথা বললেন শেহওয়াগ 1

আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে খেলা প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে টিম ইন্ডিয়া আট উইকেটে হেরেছে। অধিনায়ক বিরাট কোহলি প্রথম ম্যাচে শিখর ধাওয়ান এবং কেএল রাহুলকে ওপেনিং জুটিতে নামিয়ে রোহিত শর্মাকে বিশ্রাম দিয়েছেন। রাহুল এবং ধাওয়ান দুজনই প্রথম টি- ২০ তে ব্যর্থ হয়েছেন এবং এমনকি দুই অঙ্কের ঘরেও অতিক্রম করতে পারেননি। এরপরে রোহিতকে বিশ্রাম দেওয়ার জন্য অধিনায়ক কোহলি তীব্র সমালোচিত হয়েছেন।

রোহিত শর্মাকে প্রথম একাদশে না নেওয়ায় এই বড় কথা বললেন শেহওয়াগ 2

এদিকে ভারতের প্রাক্তন তারকা ব্যাটসম্যান বীরেন্দ্র শেহওয়াগও হিটম্যানকে বিশ্রাম দেওয়ার বিষয়ে অত্যন্ত অসন্তুষ্ট হয়েছেন বলে জানিয়েছেন। শেহওয়াগ বলেছেন যে, রোহিত না খেললে তিনি তার টিভি বন্ধ রাখবেন। ক্রিকবাজ শোতে বক্তব্য রাখার সময় বীরেন্দ্র শেহওয়াগ বলেছিলেন, “বিরাট কোহলি বলেছিলেন যে রোহিত শর্মা ওপেনিং ম্যাচে খেলবেন না, তবে ভারত যদি পরাজয়ের মুখোমুখি হয়, তবে এই কৌশলটি কি এখনও থাকবে? পরাজয় দলে বড় পার্থক্য তৈরি করে। আমি যদি দলের অধিনায়ক হতাম তবে আমার সেরা দলকে মাঠে নামাতাম।”

রোহিত শর্মাকে প্রথম একাদশে না নেওয়ায় এই বড় কথা বললেন শেহওয়াগ 3

“রোহিত শর্মা যদি দল বাছাইয়ের জন্য উপলব্ধ থাকে তবে তাকে দলে অন্তর্ভুক্ত করা উচিত। সমর্থকরা রোহিতের মতো খেলোয়াড়কেই দেখতে চান। আমি নিজেই তার খুব বড় ফ্যান, রোহিত না খেললে আমার টিভি বন্ধ করে রাখি।” ইংল্যান্ড দল প্রথম টি- ২০ তে তিনটি বিভাগেই ভারতকে হারিয়েছিল। প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা ইংলিশ বোলারদের প্রতিহত করতে পারেনি এবং ২০ ওভারে মাত্র ১২৪ রান তুলতে পেরেছিল গোটা ভারতীয় দল। একই সময়ে ভুবনেশ্বর কুমার এবং যুজবেন্দ্র চাহালের মতো বোলাররা রানের গতি নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয় এবং ইংল্যান্ড মাত্র ১৫.৩ ওভারে দুটি উইকেট হারিয়ে ১২৫ রানের লক্ষ্য অর্জন করে নেয়। ইংল্যান্ডের হয়ে জেসন রয় ৪৯ রান করেছিলেন, বোলিংয়ের সময় জোফ্রা আর্চার তিনজন ভারতীয় ব্যাটসম্যানকে ২৩ রানে মাথায় করেছিলেন। ইংল্যান্ড পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *