অলিম্পিকে ভারতের হয়ে কাঙ্খিত স্বর্নপদক আনবে বিরাট-মিতালিরা, যুগান্তকারী সিদ্ধান্ত বিসিসিআইয়ের 1

ভারতের ক্রিকেট বোর্ডের শীর্ষস্থানীয় কাউন্সিল (বিসিসিআই) নীতিগতভাবে সিদ্ধান্ত নিয়েছে যে ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হলে, এর পুরুষ ও মহিলা উভয় দলই এতে অংশ নেবে, এবং মহিলা ক্রিকেট দল বার্মিংহামে হওয়া ২০২২ কমনওয়েলথ গেমসে (সিডাব্লুজি) অংশ নেবে। শীর্ষস্থানীয় কাউন্সিল শুক্রবার একটি ভার্চুয়াল বৈঠক করেছে, এটিও সিদ্ধান্ত নিয়েছিল যে মিতালি রাজ এবং হরমনপ্রীত কৌরের নেতৃত্বে মহিলা দলটি ২০২১ সালের শেষের দিকে অস্ট্রেলিয়া সফর করবে।

Not just Virat Kohli, Mithali Raj too climbs to No. 1 in ODI rankings |  Cricket News | Zee News

এর পরে, নিউজিল্যান্ড সফরও হবে যা মহিলা ওয়ানডে বিশ্বকাপের আগে অনুষ্ঠিত হবে। বিসিসিআইয়ের একজন উর্ধ্বতন কর্মকর্তা গোপনীয়তার শর্তে পিটিআইকে বলেছিলেন, “মহিলা দল বার্মিংহাম কমনওয়েলথ গেমসে খেলবে। যদি ২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিকে ক্রিকেট অন্তর্ভুক্ত হয় তবে পুরুষ এবং মহিলা উভয় দলই এতে অংশ নেবে। নীতিগতভাবে, এটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে।”

India women just lost a year, but not all the blame goes to Covid

এটি ছাড়াও তিন দলের দল টি টোয়েন্টি চ্যালেঞ্জটি গত বছরের মতোই খেলানো হবে এবং এর পরেই দল ইংল্যান্ডের উদ্দেশ্যে রওনা হবে। তিনি বলেছিলেন, “মেয়েরা ইংল্যান্ডে পুরো সিরিজ খেলবে। তারা ফিরলে ওয়েস্ট ইন্ডিজ বা দক্ষিণ আফ্রিকার মহিলা দল আবার দ্বিপাক্ষিক সিরিজের জন্য আসবে। এর পরে দলটি সাদা বল সিরিজের জন্য অস্ট্রেলিয়া ভ্রমণ করবে এবং তারপরে নিউজিল্যান্ডে আরও একটি সিরিজ খেলবে। ওয়ানডে বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিপক্ষীয় সিরিজ বা ত্রিদেশীয় সিরিজটি হবে।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *