ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের চতুর্থ টি টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে খেলা হয়েছিল। টিম ইন্ডিয়া আট রানে ম্যাচটি জিতেছিল এবং সিরিজে ২-২ গোলে সমতা করেছিল। এই ম্যাচের সময় টিম ইন্ডিয়ার দুটি উইকেট সফট সিগন্যালের মাধ্যমে আউট দেওয়া হয়েছিল। প্রথমে সূর্যকুমার যাদবের ক্যাচ নিয়ে তর্ক শুরু হয়েছিল এবং তারপরে ওয়াশিংটন সুন্দরও সফট সিগন্যালের শিকার হয়েছিলেন।

আম্পায়ারের উপর চরম ক্ষোভপ্রকাশ করলেন বিরাট কোহলি, এই নিয়ম থাকা নিয়ে প্রশ্ন তুললেন 1

ম্যাচের পরে অধিনায়ক বিরাট কোহলি এ নিয়ে কথা বলেছেন। বিরাট বলেছিলেন যে আম্পায়ারের কেন ‘আমি জানি না’ অপশন দেওয়ার বিকল্প নেই তা তিনি বুঝতে পারছেন না। বিরাট ম্যাচের পরে বলেছিলেন, “টেস্ট সিরিজে এমন কিছু ঘটেছিল যে আমি যখন অজিঙ্ক রাহানের পাশে দাঁড়িয়েছিলাম, তখন তিনি ক্যাচ ধরেন, তবে সে সম্পর্কে নিশ্চিত ছিলেন না। সিদ্ধান্তটি গিয়েছিল তৃতীয় আম্পায়ারের কাছে। ফিল্ডার যদি এটি সন্দেহ করে, তবে স্কোয়ার লেগে দাঁড়িয়ে থাকা আম্পায়ার কীভাবে এটি পরিষ্কারভাবে দেখতে পাবেন?”

Netizens hammer third-umpire after Suryakumar Yadav's controversial dismissal - Watch, Sports News | wionews.com

এরপর বিরাট বলেন, “সফট সিগন্যালটি খুব গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে এবং এটি বেশ জটিল। আমি বুঝতে পারছি না কেন এমনটি হতে পারে না যে আম্পায়ারের সেই সিদ্ধান্ত তার জানা নেই তা ঘোষণার বিকল্প থাকতে পারে না। এই জাতীয় সিদ্ধান্তগুলি ম্যাচের ফলাফলকে বিপরীত করতে পারে। আগামীকাল, এটি অন্য কোনও দলের ক্ষেত্রে হতে পারে।”

Video: Third umpire makes a controversial decision on Washington Sundar

ম্যাচের সময়, আম্পায়ার সফট সিগন্যালে আউট দেওয়ার কারণে সূর্যকুমার যাদব আউট হন। সূর্য স্যাম কারানের বলে হাওয়ায় শট খেলেন এবং ডেভিড মালান ক্যাচ ধরলেন। মাঠের আম্পায়ারকে সফট সিগন্যাল হিসেবে আউট দেওয়ার পরে একাধিক রিপ্লে দেখে তৃতীয় আম্পায়ার তাকে আউট দেয়। যদিও রিপ্লেতে দেখা গেছে, মালান মাটি থেকে বল স্পর্শ করেছিলেন, তবে সূর্যকুমারের বিরুদ্ধে রায় দেওয়া হয়েছিল। এর পরে, ওয়াশিংটন সুন্দরও ১৯তম ওভারে সফট সিগন্যাল দেওয়ার কারণে আউট হয়েছিল। আর্চারের বলে ওয়াশিংটন শটটি মারেন এবং বাউন্ডারিতে দাঁড়িয়ে আদিল রশিদ বলটি ধরেন। মাঠের আম্পায়ারকে সফট সিগন্যাল হিসেবে আউট দেওয়ার পরে, তৃতীয় আম্পায়ার তাকে রিপ্লে দেখার পরে আউট করেন, যখন রশিদের পাটি বাউন্ডারিতে স্পষ্টভাবে দৃশ্যমান ছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *