ইংল্যান্ডকে হারানোর অনুপ্রেরণা ছিলেন দর্শকরা, চিপকের দর্শকদের কৃতজ্ঞতা জানালেন বিরাট কোহলি 1

প্রথম টেস্টে পর্যদুস্ত হওয়ার পর দ্বিতীয় টেস্টে দুরন্ত কামব্যাক করল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডকে ১৬৪ রানে অল আউট করে সিরিজে সমতা ফিরিয়ে আনল টিম ইন্ডিয়া। আর এর জেরে দারুণ খুশি অধিনায়ক বিরাট কোহলি।

ENGvsIND: দ্বিতীয় দিনের খেলা হল ১১টি রেকর্ড, রবিচন্দ্রন অশ্বিন এমনটা করা হলেন বিশ্বের প্রথম বোলার

পোস্ট ম্যাচ প্রেজেন্টেশনে এসে বিরাট কোহলি শুরুতেই চেন্নাইয়ের দর্শকদের ধন্যবাদ জানান। তিনি বলেছেন, “দর্শক একটি বড় পার্থক্য করে, এই গেমটি একটি উদাহরণ আমাদের মানসিকতার এবং দর্শক এটির একটি বড় অংশ। চেন্নাইয়ের দর্শক খুব বুদ্ধিমান, তারা তাদের ক্রিকেটকে খুব ভাল বোঝে। ১৫-২০ মিনিটের সময়কালে যেখানে বোলারদের দর্শকদের সমর্থন প্রয়োজন, সেখানে সবাইকে জড়িত করা এবং ভিড় করা আমার দায়িত্ব। আমি যদি এই প্রবল উত্তাপে বোলিংয়ের জন্য ছুটে চলি তবে আমার প্রেরণার জন্য লোকের প্রয়োজন।”

ইংল্যান্ডকে হারানোর অনুপ্রেরণা ছিলেন দর্শকরা, চিপকের দর্শকদের কৃতজ্ঞতা জানালেন বিরাট কোহলি 2

দ্বিতীয় টেস্টের খেলা নিয়ে কোহলি বলেছেন, “এটি আমাদের জন্য একটি নিখুঁত খেলা। উভয় পক্ষের জন্য এটি চ্যালেঞ্জপূর্ণ ছিল, তবে আমরা ব্যাট নিয়ে আরও বেশি নজর দেখিয়েছি। টার্ন এবং বাউন্সটি দেখে আমরা আতঙ্কিত হইনি, আমরা কঠিন মানসিকতা দেখালাম, খেলায় ফিরলাম এবং প্রথম ইনিংসে ৬০০ রান করেছিলাম। আমরা জানি আমরা যদি এই রানগুলি রাখি তবে আমাদের বোলাররা আমাদের জন্য কাজ করবে। টসটি এই খেলায় খুব বেশি গুরুত্বপূর্ণ ছিল না সত্যি কথা বলতে গেলে, কারণ আপনি যদি আমাদের দ্বিতীয় ইনিংসের দিকে তাকান, আমরা কিন্তু ৩০০ রান করেছিলাম। টস যদি কোনওদিকেই যায় তবে তা অন্যায় ছিল না। উভয় দলেরই প্রথম সেশনের পর থেকে খেলায় অংশ নেওয়া উচিত, এটি সীমিং ট্র্যাকগুলিতে স্পিনে চলছে কিনা, এবং এই খেলায় ঠিক এটি ছিল।”

ভিডিও: বছরের সেরা বল করলেন রবিচন্দ্রন অশ্বিন, স্পিনের জাদুকে করলেন বেন স্টোকসকে আউট

এরপর কোহলি প্রশংসা করেন ঋষভ পন্থের উইকেটকিপিং নিয়ে। তিনি বলেছেন, “ঋষভ পন্থ অস্ট্রেলিয়ায় সত্যিই কঠোর পরিশ্রম করেছেন, যখন তিনি গ্লাভস নিয়ে চলে যান তখন আপনি তাঁর প্রতিক্রিয়াগুলির মধ্যে পার্থক্য দেখতে পাবেন। তিনি প্রচুর ওজন ঝরিয়ে ফেলেছেন এবং নিজের উপর কঠোর পরিশ্রম করেছেন। এটি প্রদর্শিত হচ্ছে, যেভাবে তিনি এতটা টার্ন এবং বাউন্সের সাথে নিজেকে বজায় রেখেছেন, অবশ্যই ওনাকে কৃতিত্ব দিন। আমরা তাকে কিপার হিসাবে উন্নতি করতে চাই, কারন দলে তিনি যে কতটা মূল্যবান আনেন তা আমরা জানি।”

Leave a comment

Your email address will not be published.