ধোনির জন্মদিনে এই বিশেষ বার্তা দিলেন বিরাট কোহলি, লিখলেন এই অবাক করা কথা !! 1

আজ প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) আজ ৭ জুলাই ২০২২ এ নিজের ৪১তম জন্মদিন (MS Dhoni Birthday) পালন করছেন। অন্যদিকে প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান টিম ইন্ডিয়ার (Team India) তারকা ব্যাটসম্যান বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে মাহির ঘনিষ্ঠতার কথা কারও অজানা নয়। বিভিন্ন সময় কোহলি নিজের বড় ভাই হিসেবে ধোনিকেই বলেছেন। আর আজ জন্মদিনে কোহলি নিজের সেই বড় ভাই ধোনির জন্য সোশ্যাল মিডিয়ায় একটি বিশেষ পোষ্ট করেছেন।

ধোনির জন্মদিনে বিশেষ পোষ্ট করলেন বিরাট (MS Dhoni Birthday)

MS Dhoni

মহেন্দ্র সিং ধোনি আর নিজের ৪১ বছর পূর্ণ করে ফেলেছেন। এই মুহূর্তে ধোনি নিজের পরিবারের সঙ্গে ইংল্যান্ডে ছুটি কাটাচ্ছেন। অন্যদিকে বিরাট কোহলিও বর্তমানে ভারতীয় দলের সঙ্গে ইংল্যান্ড সফরে রয়েছেন। ধোনির এই বিশেষ দিনে বিরাট এক দারুণ পোষ্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। কোহলি ধোনির সঙ্গে ভারতীয় দলের জার্সি আর আইপিএলের জার্সিতে দুটি ছবি শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় লেখেন,

“এমন একজন নেতা, যার মতো আর কেউ নেই। ভারতীয় ক্রিকেটের জন্য আপনি যা কিছু করছেন তার জন্য ধন্যবাদ। তুমি আমার বড় ভাইয়ের চেয়েও বেশিকিছু। তোমার জন্য শুধু ভালবাসা আর সম্মান। হ্যাপি বার্থডে স্কিপ”।

https://twitter.com/imVkohli/status/1544931899663007745

ধোনির নেতৃত্বেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছেন বিরাট

ধোনির জন্মদিনে এই বিশেষ বার্তা দিলেন বিরাট কোহলি, লিখলেন এই অবাক করা কথা !! 2

ভারতীয় দলের (Team India) বর্তমান তারকা বিরাট কোহলি ২০০৮ সালে নিজের আন্তর্জাতিক অভিষেক করেন। সেই সময় ভারতীয় দলের অধিনায়ক ছিলেন মহেন্দ্র সিং ধোনিই। ধোনির নেতৃত্বেই বিরাট শুরুর দিনে বহু ম্যাচ খেলেছেন। অন্যদিকে ধোনি যখন টেস্ট দলের নেতৃত্ব ছেড়ে দেন তার আগে তিনি বিরাটকে নেতৃত্বের জন্য তৈরি করে নিয়েছিলেন। কোহলি নিজেও একথা স্বীকার করেছেন যে ধোনি তাকে নেতৃত্ব অনেক সহায়তা করেছেন। এমনকী বিরাট যখন সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের নেতৃত্ব পান সেই সময় মাঠেও তিনি ধোনির কাছ থেকে নিয়মিত টিপস নিতেন।

অধিনায়ক হিসেবে দুর্দান্ত থেকেছে ধোনির কেরিয়ার

ধোনির জন্মদিনে এই বিশেষ বার্তা দিলেন বিরাট কোহলি, লিখলেন এই অবাক করা কথা !! 3

একজন অধিনায়ক হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ধোনির কেরিয়ার দুর্দান্ত ছিল। তিনি নিজের নেতৃত্বে ভারতীয় দলকে তিনটি আইসিসি খেতাব জিতিয়েছেন। এমনটা করা তিনি বিশ্বের একমাত্র অধিনায়ক। ধোনি নিজের নেতৃত্বে প্রথমে ভারতীয় দলকে ২০০৭ এ টি-২০ বিশ্বকাপের প্রথম সংস্করণ জেতান। এরপর তিনি ভারতকে ২০১১ সালে একদিনের ক্রিকেট বিশ্বকাপ জিতিয়ে ভারতের ২৮ বছরের প্রতীক্ষার অবসান ঘটণা। এরপর ২০১৩ সালে অধিনায়ক হিসেবে দলকে চ্যাম্পিয়ন্স ট্রফিও জেতান ধোনি।

ধোনির নেতৃত্বেই ভারত শেষবার আইসিসির ট্রফি জিতেছে। তারপর বহুবার অধিনায়ক বদল হওয়া সত্ত্বেও ভারতীয় দল এখনও পর্যন্ত কোনো আইসিসি খেতাব নিজেদের নামে করতে পারেনি। বিরাট কোহলির পর অধিনায়ক হন রোহিত শর্মা। কিন্তু এখনও তাকে অনেকটা পথ হাঁটতে হবে।

Leave a comment

Your email address will not be published.