কোন দুজন করবেন টি- ২০ তে ওপেনিং? জানালেন অধিনায়ক বিরাট 1

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি- ২০ শুরুর আগে দলের দলের ওপেনিং জুটি কারা হবেন তা নিশ্চিত করেছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। এই সিরিজ আসন্ন টি- ২০ বিশ্বকাপের দিকে নজর রেখে টিম ইন্ডিয়া যত তাড়াতাড়ি সম্ভব সঠিক দলের সংমিশ্রণ সন্ধান করতে চাইবে। এই বছর টি- ২০ বিশ্বকাপ টুর্নামেন্ট ভারতে অক্টোবর-নভেম্বর মাসে শুরুর কথা রয়েছে। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি ম্যাচের জন্য টিম ইন্ডিয়ার টি- ২০ ওপেনিং জুটি হিসাবে রোহিত শর্মা এবং কেএল রাহুলকে এক সাথে দেখার জন্য অনুরোধ করেছেন।

কোন দুজন করবেন টি- ২০ তে ওপেনিং? জানালেন অধিনায়ক বিরাট 2

এর পিছেনে কারণ হল ক্রিকেটের স্বল্প ফর্ম্যাটে স্ট্রাইক-রেট নিয়ে শিখর ধাওয়ানের লড়াই অব্যাহত। গত দু’এক বছর ধরে ধাওয়ান দলকে ভালো শুরু দিতে না পারায় সমালোচনার মুখোমুখি হয়েছিলেন। অন্যদিকে রাহুল আইপিএল ও ভারতের হয়ে যখনই সুযোগ পেয়েছিলেন তার ধারাবাহিক পারফরম্যান্স দিয়ে নিজেকে দেশের সেরা টি- ২০ ওপেনার হিসাবে প্রমাণ করেছেন। জুলাই ২০১৯ থেকে রাহুল সাত টি অর্ধশতকের সাহায্যে ১৮ টি- ২০ ইনিংস খেলে ৬৬৩ রান করেছেন। একই সময়কালে ধাওয়ান ১৩ টি ম্যাচ খেলে মাত্র ৩৫৯ রান করতে পেরেছেন।

विराट कोहली ने बताया, केएल राहुल-शिखर धवन में से कौन करेगा रोहित के साथ ओपनिंग 1

রানের চেয়েও বেশি, এই দুইজনের স্ট্রাইক-রেটে পার্থক্যয়। যদিও রাহুল ১৩৯.৫৭-এর স্ট্রাইক-রেটে নিজের রান করেছেন, ধাওয়ান কেবল ১২০.৮৮ এর একটি মাঝারি স্ট্রাইক-রেট বজায় রাখতে পেরেছিলেন। সেক্ষেত্রে আহমেদাবাদে প্রথম টি- ২০ এর আগে বিরাট কোহলি নিশ্চিত করেছেন যে রোহিতের পাশাপাশি রাহুলই ইনিংস ওপেন করবেন। এদিন সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলি বলেছেন, “কেএল এবং রোহিত ধারাবাহিকভাবে টপ অর্ডারে পারফর্ম করছে। যদি তাদের কেউই বিশ্রাম নেন তবে শিখর ধাওয়ান তৃতীয় ওপেনার হবেন, তবে এই মুহূর্তে রোহিত ও রাহুল ইনিংস শুরু করবেন।” এদিকে টেস্ট সিরিজে জয়ের পর টি- ২০ সিরিজটিতে জয়ের সূচনার দিকে নজর থাকবে ভারতের।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *