পার্থ-এ কোহলির ঘরে ঢুকে ভিডিও আগন্তুকের, কোথায় নিরাপত্তা? অনুষ্কা থেকে উর্বশী, ক্ষোভে ফুঁসছেন সবাই !! 1

সেলিব্রিটি বলে কি তাঁর ব্যক্তিগত কোনো জীবন থাকতে নেই? মিডিয়া, ফ্যান, স্পটলাইট এই জাঁতাকলে পড়ে কতটা মানসিকভাবে সুখী থাকতে পারেন একজন সেলেব? অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের মঞ্চে ঘুরেফিরে আসছে প্রশ্নগুলো। নেপথ্যে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল একটি ভিডিও। এমনিতে ইন্সটাগ্রামে বেশ নিয়মিত ভারতীয় ক্রিকেটের ‘সুপারস্টার’ বিরাট কোহলি(Virat Kohli)। তাঁর ফলোয়ারের সংখ্যা ২২১ মিলিয়নের বেশী। মাঝেমধ্যেই মাঠ, মাঠের বাইরের নানা মূহুর্ত ফলোয়ার’দের সাথে ভাগ করে নেন বিরাট। তবে সম্প্রতি যে ভিডিও পোস্ট করেছেন তিনি, তা দেখে আনন্দিত হওয়ার বদলে আতঙ্কে শিউরে উঠেছেন অগণিত বিরাটভক্ত।

কি ভিডিও শেয়ার করেছেন বিরাট?

Virat Kohli | image: Instagram
Virat Kohli with his “Instagram Most Engaged Account” award

অস্ট্রেলিয়া’য় ব্যাট হাতে দারুন সফল বিরাট। চলতি বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে এসেছে জোড়া অর্ধশতক। এর মধ্যে পাকিস্তানের বিপক্ষে মহাকাব্যিক ৮২ রানের ইনিংসের রেশ এখনও তাজা আপামর ভারতবাসীর মনে। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে বিরাট করেন ৬২ রান। ভারত সহজেই ম্যাচ জেতে ৫৬ রানে। দক্ষিণ আফ্রিকা’র বিরুদ্ধে তৃতীয় ম্যাচ খেলতে ভারত হাজির হয়েছিলো পার্থ-এ। সেখানে ‘ক্রাউন পার্থ ’ নামে বিলাসবহুল হোটেলে ছিলো ‘টিম ইন্ডিয়া।’ বিপত্তি সেখানেই। সম্ভবত হোটেলের কোনো কর্মী বিরাটের অবর্তমানে ঢুকে পড়েন তাঁর ঘরে। ভিডিও করেন সারা ঘরে, তাঁর ব্যবহার্য জিনিসপত্রের ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট’ও করেন। সেই ভিডিও ভাইরাল হতেই আতঙ্কিত হয়ে পড়েন স্বয়ং কোহলি। ভাইরাল সেই ভিডিও নিজের সমাজমাধ্যমে পোস্ট করে সাফ জানিয়ে দেন তাঁর ব্যক্তিগত জীবন তাঁর একান্ত ব্যক্তিগত। সেখানে এই ভাবে নাক গলানোর অধিকার কারো নেই। বিরাট লেখেন, “ফ্যানেদের উন্মাদনা আমি বুঝতে পারি। আমি ভালোবাসি সমর্থকদের সাথে দেখা করতে, কথা বলতে। কিন্তু এই ভিডিও আমাকে নিজের নিরাপত্তা সম্পর্কে সন্দিহান করছে। আমি রীতিমত অস্বস্তি বোধ করছি। আমার নিজের হোটেল রুমে যদি আমার কোনো গোপনীয়তা না থাকে, কোথায় থাকবে তবে? সেলেব্রিটি’দের বিনোদনের পন্য ভাবা বন্ধ হোক।” বিরাটের পোস্ট’টি দেখুন এখানে-

“সেলিব্রিটি বলে সব মেনে নিতে হবে?” ক্ষোভ জানালেন অনুষ্কা-

Virat and Anushka । image: Instagram
Virat Kohli and wife Anushka Sharma enjoying their time together

বিরাটের মত তাঁর স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মা’ও (Anushka Sharma) ব্যক্তিগত আর বাইরের জীবন’কে মিলিয়ে ফেলার ঘোর বিরোধী। বিভিন্ন সময় ‘বিরুষ্কা’কে দেখা গেছে তাঁদের কন্যা ‘ভামিকা’র ছবি না তোলার অনুরোধ করতে। বিরাটের হোটেল রুমে আগন্তুকের প্রবেশের ভিডিও ভাইরাল হতেই তীব্র ক্ষোভ জানিয়েছেন বিরাট ঘরণী। নিজের ইন্সটাগ্রাম স্টোরি’তে অনুষ্কা লেখেন, “শিষ্টতা, ভদ্রতাহীন কিছু সমর্থক’কে এর আগেও দেখেছি, কিন্তু এই ঘটনার মত খারাপ আগে কিছু দেখি নি। এটা খুবই লজ্জা’র। একজন মানুষের বাঁচার স্বাধীনতার পরিপন্থী। সেলেব্রিটি বলে মেনে নিতে হবে! যাঁরা এরম ভাবেন তাঁদের জেনে রাখা উচিৎ তাঁরা এই সমস্যার’ই অংশ।” “কিছু কিছু সময় নিজের ওপর নিয়ন্ত্রণ রাখা জরুরী। নিজের বেডরুমে যদি কোনো গোপনীয়তা না থাকে, তবে কোথায় গিয়ে থামবো আমরা?” যোগ করেছেন তিনি।

ঘটনার নিন্দায় উর্বশী রাউতেলা’ও, কি লিখলেন তিনি?

Urvashi Rautela। image: Instagram
Urvashi Rautela

পার্থ-এ বিরাটের সঙ্গে ঘটা বিপত্তি প্রসঙ্গে সরব উর্বশী রাউতেলা’ও। এমনিতেই ভারতীয় দলের তরুণ উইকেটরক্ষক ঋষভ পন্থ সম্পর্কে আকারে-ইঙ্গিতে নানা সময় নানা মন্তব্য করে খবরেই থাকেন উর্বশী (Urvashi Rautela)। তবে বিরাটের ঘটনা বিচলিত করেছে তাঁকে’ও। কোহলি’র পোস্টে কমেন্ট করে তাঁর মন্তব্য-“ একদম নীতিহীন, বিবেকহীন একটা কাজ। ভাবুন এটা যদি কোনো মহিলার ঘরে হত?” ‘কিং কোহলি’র ইন্সটাগ্রাম পোস্টে কমেন্ট করে ঘটনা’র নিন্দা জানিয়েছেন অজি ক্রিকেতার ডেভিড ওয়ার্নার, তিনি গোটা বিষয়’টিকে হোটেলের দায়িত্বজ্ঞানহীনতা বলে তোপ দেগেছেন। এছাড়াও বলিউডের অর্জুন কাপুর, পরিণীতি চোপড়া’রাও এই ঘটনার তীব্র নিন্দা করেছেন।

আসছে চাকদহ এক্সপ্রেস, পর্দায় ফিরছেন অনুষ্কা-

Anushka Sharma | image: instagram
Anushka Sharma portraying the role of Indian Women’s Cricket legend Jhulan Goswami in her upcoming film

শেষবার তাঁকে পর্দায় দেখা গেছে ২০১৮ সালে। শাহরুখ খানের বিপরীতে ‘জিরো’ ছবি’তে। অনুরাগীদের দীর্ঘ অপেক্ষার অবসান ঘটিয়ে খুব তাড়াতাড়ি পর্দায় ফিরছেন অনুষ্কা। বাংলার গর্ব ঝুলন গোস্বামী’র বায়োপিক ‘চাকদহ এক্সপেস’এ ঝুলনের ভূমিকা’ইয় ‘টিম ইন্ডিয়া’র নীল জার্সি গায়ে চাপিয়ে সিনেমায় ফিরছেন বিরাট ঘরণী। ছবির শ্যুটিং চলছে জোরকদমে। অপরদিকে উর্বশী রাউতেলা’কেও পরের বছর বড়পর্দা’ইয় দেখা যাবে রোম্যান্টিক ছবি ‘দিল হ্যায় গ্রে’তে। আগ্রহ রয়েছে তা নিয়েও।

Leave a comment

Your email address will not be published.