নবপ্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ে অনেকটা উঠলেন বিরাট কোহলি, নেমে গেলেন কেএল রাহুল 1

ইংল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে টানা দুটি হাফ সেঞ্চুরি করার সুবিধা পেয়েছেন টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলি। কোহলি তার দুর্দান্ত পারফর্মেন্সের ভিত্তিতে শীর্ষ পাঁচ ব্যাটসম্যানের তালিকায় ফিরেছেন। বিরাট বর্তমানে ৭৪৪ রেটিং নিয়ে পাঁচ নম্বরে রয়েছেন। কে এল রাহুল ভারত থেকে চতুর্থ অবস্থানে রয়েছেন, আর ডেভিড মালান এখনও এক নম্বর পজিশনে রয়েছেন।

আহমেদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে খেলা তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দুর্দান্ত ৭৭ রান করেছিলেন বিরাট কোহলি। তবে দল জিততে পারেননি তিনি। একই সাথে দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে কোহলি একটি ছক্কার সাহায্যে ৭৩ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়েছিলেন। বিরাট কোহলি দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচে ছয়টি মেরে টি টোয়েন্টি ক্রিকেটে তাঁর তিন হাজার রান পূর্ণ করেছিলেন। তিনি এমন প্রথম ব্যাটসম্যান যিনি এটি করেছেন। টি টোয়েন্টি ক্রিকেটে সর্বাধিক রান সংগ্রহের ক্ষেত্রেও কোহলি এক নম্বরে।

নবপ্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ে অনেকটা উঠলেন বিরাট কোহলি, নেমে গেলেন কেএল রাহুল 2

ইংল্যান্ডের বিপক্ষে খেলা তৃতীয় টি টোয়েন্টি ম্যাচে ভারতীয় দল আট উইকেটে হেরেছে। প্রথমে ব্যাট করে ভারতীয় দল অধিনায়ক বিরাট কোহলির ইনিংসে ভর করে ছয় উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে। জবাবে জস বাটলারের অপরাজিত ৮৩ রানের ইনিংসের সুবাদে ইংল্যান্ড লক্ষ্যটি ১৮.২ ওভারে সংগ্রহ করে। পাঁচ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড বর্তমানে ২-১ ব্যবধানে এগিয়ে এবং সিরিজে থাকতে গেলে ভারতকে চতুর্থ টি টোয়েন্টি ম্যাচটি জিততে হবে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *