ওয়ানডের পর টি-২০ থেকেও বাদ পড়ছেন বিরাট কোহলি, এই সফর থেকে কাটা গেল না নাম !! 1

গতকাল ১২ জুলাই ভারত আর ইংল্যান্ডের (ENG vs IND) মধ্যে কেনিংটন ওভালে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচ ভারতীয় বোলারদের সৌজন্যে টিম ইন্ডিয়া ১০ উইকেটে জিতে নেয়। এই প্রথম ম্যাচে ভারতীয় দলের প্রথম একাদশে ছিলেন না প্রাক্তন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। অন্যদিকে এই সিরিজের শেষ ম্যাচ আগামী ১৭ জুলাই খেলা হবে আর এই সিরিজ শেষ হতেই ভারতীয় দল রওনা হবে ওয়েস্টইন্ডিজ সফরের জন্য।

ওয়েস্টইন্ডিজ সফরে ভারতীয় দল (Team India) প্রথমে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে, যার জন্য ১৬ সদস্যের ভারতীয় দলের ঘোষণাও হয়ে গিয়েছে। এর মধ্যে এমন খবরও আসছে যে বিসিসিআই (BCCI) বুধবারের মধ্যে ৫ ম্যাচের টি-২০ সিরিজের জন্যও ভারতীয় দল ঘোষণা করে দেবে, কিন্তু তাতে বিরাট কোহলির নাম থাকবে না।

ওয়েস্টইন্ডিজ সফরে টি-২০ সিরিজে Virat Kohli-কে দেওয়া হবে বিশ্রাম

Virat Kohli

ভারতীয় দলের ওয়েস্টইন্ডিজ (WI vs IND) সফরের জন্য ওয়ানডে সিরিজের দল ঘোষণা হয়ে গিয়েছে। এই সিরিজে অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে শিখর ধবন দলকে নেতৃত্ব দেবেন। এই সিরিজে রোহিত শর্মা এবং বিরাট কোহলির মত তারকাদের বিশ্রাম দেওয়া হয়েছে। আশা করা হচ্ছিল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে যে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে তারা টি-২০ সিরিজে দলে ফিরবেন, কারণ আগষ্ট মাস থেকে এশিয়াকাপ শুরু হবে।

তবে এমন খবর সামনে আসছে যে বিরাট কোহলিকে ওয়েস্টইন্ডিজ সফরের জন্য টি-২০ সিরিজে দলে জায়গা দেওয়া হবে না। তিনি সরাসরি এশিয়া কাপে ভারতীয় দলে যোগ দেবেন। এই খবর সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন সংবাদ সংস্থা পিটিআইয়ের এক বড় সাংবাদিক।

সাংবাদিক দিলেন Virat Kohli-কে নিয়ে বড় আপডেট

Virat Kohli

পিটিআইয়ের নামী সাংবাদিক কুশন সরকার নিজের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে একটি টুইট করে জানিয়েছেন যে যে কোনো সময় ওয়েস্টইন্ডিজ সফরের জন্য ভারতীয় দল ঘোষণা হতে পারে। কিন্তু কোহলিকে বিশ্রাম দেওয়া হবে। তিনি সোজা এশিয়াকাপে ভারতীয় দলে ফিরবেন।

যদিও পিটিআইয়ের এই সাংবাদিকের তরফে দেওয়া তথ্য নিয়ে এখনও পর্যন্ত বিসিসিআই কোনো প্রতিক্রিয়া দেয়নি। আর না কোনো অফিসিয়াল স্টেটমেন্ট প্রকাশ করা হয়েছে যে বিরাট কোহলিকে ওয়েস্টইন্ডিজ সফরে টি-২০তে বিশ্রাম দেওয়া হবে। এই অবস্থায় এই খবরের কোনো রকম নিশ্চয়তা নেই।

বিশ্রাম দেওয়ার ব্যাপারে প্রশ্নের মুখে পড়তে পারে বিসিসিআই

ওয়ানডের পর টি-২০ থেকেও বাদ পড়ছেন বিরাট কোহলি, এই সফর থেকে কাটা গেল না নাম !! 2

তবে বিসিসিআই যদি বিরাট কোহলিকে ওয়েস্টইন্ডিজ সফরে বিশ্রাম দেয় তাহলে তারা প্রশ্নের মুখে পড়তে পারে। কারণ বিরাট এখনও নিজের ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন আর ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একাদশ থেকেও তিনি বিশ্রাম পেয়েছেন। কিন্তু এর পেছনে যদিও বিসিসিআই বিরাটের গোইনের সমস্যার কথা বলেছে।

প্রসঙ্গত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ ম্যাচের ঘরোয়া টি-২০ সিরিজ এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের টি-২০ সিরিজেও বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছিল। যা নিয়ে বেশকিছু ক্রিকেট বিশেষজ্ঞ এবং প্রাক্তন তারকারা ক্ষোভ প্রকাশ করেছিলেন। কারণ বিরাট লাগাতার ব্যাট হাতে ব্যর্থ হচ্ছেন। যার ফলে প্রাক্তন তারকাদের বক্তব্য যে বিশ্রাম এর সমাধান নয়। এর জন্য বিরাটকে নিয়মিত ম্যাচ খেলতে হবে।

Leave a comment

Your email address will not be published.