'যখন তোমার প্রতিদ্বন্দ্বী তোমার জন্য কেঁদেছিল...', ফেডেরার ও নাদালের ছবি শেয়ার করে আবেগে ভাসলেন বিরাট !! 1

টেনিসকে বিদায় জানিয়েছেন রজার ফেডেরার (Roger Federer)। বৃহস্পতিবার রাতে কেরিয়ারের শেষ ম্যাচ খেলেছেন তিনি। সুইস তারকা লেভার কাপে টিম ইউরোপের হয়ে নেমেছিলেন। এখানে তার সঙ্গী ছিলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। রাফায়েল নাদাল ফেডেরারের চিরপ্রতিদ্বন্দ্বী, কিন্তু ফেডেরারের শেষ টুর্নামেন্টে তিনি তার সঙ্গী হয়ে যান। ম্যাচের পর ফেডেরার যখন কাঁদতে শুরু করেন, রাফায়েল নাদালও তাকে দেখে চোখের জল আটকাতে পারেননি। এসময় তাকে কাঁদতেও দেখা যায়।

সোশ্যাল মিডিয়ায় আধিপত্য বিস্তার করছে এই দুই তারকার কান্নার ছবি। ফেডেরারকে নিয়ে আলোচনা হলেও একই আলোচনা হচ্ছে রাফায়েল নাদালকে নিয়ে। ভক্তরা নাদালের স্পোর্টসম্যানশিপের খুব প্রশংসা করেন, যিনি তার প্রধান প্রতিদ্বন্দ্বীর জন্য এমন চোখের জল ফেলেছিলেন। এই তালিকায় যোগ দিয়েছেন বিরাট কোহলিও (Virat Kohli)। দুজনের কান্নার ছবিও শেয়ার করেছেন তিনি। কোহলি এই ছবিকে সবচেয়ে সুন্দর ‘স্পোর্টস ছবি’ বলে অভিহিত করেছেন।

কোহলি লিখেছেন, “কে ভেবেছিল প্রতিদ্বন্দ্বীরা একে অপরের জন্য এমন অনুভব করতে পারে। এটাই খেলার সৌন্দর্য। এটি আমার দেখা সবচেয়ে সুন্দর ক্রীড়া ছবি। আপনার সতীর্থরা যখন আপনার জন্য কাঁদবে, আপনি বুঝতে পারবেন কেন ঈশ্বর আপনাকে এই প্রতিভা দিয়েছেন।”রজার ফেডেরার তৃতীয় সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম জয়ী পুরুষ টেনিস খেলোয়াড়। ২০১৮ সাল পর্যন্ত তিনি এই বিষয়ে শীর্ষে ছিলেন। তাকে পেছনে ফেলে দেনছেন রাফায়েল নাদাল। নাদাল বর্তমানে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্ল্যাম জয়ী খেলোয়াড়।

নাদাল চোখের জল ধরে রাখতে পারেননি

ফেডেরার শীর্ষ-স্তরের টেনিসে প্রবেশের পর ২০ বছরেরও বেশি সময় হয়ে গেছে এবং তিনি ভক্তদের মনোরঞ্জনের জন্য কোনও কসরত রাখেননি। ফেডেরার ও নাদাল ম্যাচ হেরে গেলেও সুইস তারকা শুধু ভরা কোর্ট থেকে সাধুবাদ পান। এদিকে, ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে ফেডেরার কান্নায় ভেঙে পড়েন। ফেডেরারের কথা শুনে চোখের জল ধরে রাখতে পারেননি নাদাল। দু’জনকে একে অপরের পাশে বসে চোখের জল ফেলতেও দেখা গেছে।

একটি অবিস্মরণীয় রাত

'যখন তোমার প্রতিদ্বন্দ্বী তোমার জন্য কেঁদেছিল...', ফেডেরার ও নাদালের ছবি শেয়ার করে আবেগে ভাসলেন বিরাট !! 2

একজন ভক্ত নাদালের কান্নাকে ফেডেরারের মহানুভবতা বলে বর্ণনা করেছেন। যেখানে একজন প্রতিপক্ষ কাঁদছে কার বিদায়ে সেই খেলোয়াড় এত দুর্দান্ত হবে। ম্যাচ জেতার পর টিম ওয়ার্ল্ড টুর্নামেন্টে ২-২ সমতায়। এর আগে, অস্ট্রেলিয়ার অ্যালেক্স ডি মিনাউর সেন্টার কোর্টে তিন সেটের রোমাঞ্চকর ম্যাচে তিনবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন অ্যান্ডি মারেকে পরাজিত করার পরে টিম ওয়ার্ল্ড তার অ্যাকাউন্ট খোলে।

Read More: T20 World Cup 2022: ৫ জন ক্রিকেটার যারা গত বছর বিশ্বকাপে খেললেও এইবছর দলে জায়গা পাননি !!

Leave a comment

Your email address will not be published.