কোহলি নন, বিশ্বের সেরা খেলোয়াড় যজুবেন্দ্র চাহাল, শামসি’র মন্তব্যে ঝড় সোশ্যাল মিডিয়ায় !! 1

আধুনিক ক্রিকেটের শ্রেষ্ঠতম কে? এই নিয়ে মাঝেমধ্যেই তর্কে মাতে ক্রিকেটপ্রেমী’রা। বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুটের মত নামগুলো ঘোরাফেরা করে লোকের মুখেমুখে। কেউ কেউ বলেন পাকিস্তানী বাবর আজমের নাম। অধিকাংশ বিশেষজ্ঞের ভত পান ভারতের বিরাট’ই। টেস্ট, টি-২০, একদিনের ম্যাচে তাঁর ধারাবাহিকতা বাকিদের থেকে এগিয়ে রাখে কোহলি’কে। কিন্তু সম্প্রতি ক্রিকেটবিশ্ব’কে হতবাক করে দিয়েছেন দক্ষিণ আফ্রিকা’র স্পিনার তাবারেজ শামসি। বিরাটের থেকে ভালো আর কে আছে? এই প্রশ্নের উত্তরে শামসি’র মন্তব্য ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

বেটার দ্যান বিরাট? কাকে বাছলেন শামসি?

কোহলি নন, বিশ্বের সেরা খেলোয়াড় যজুবেন্দ্র চাহাল, শামসি’র মন্তব্যে ঝড় সোশ্যাল মিডিয়ায় !! 2

গত রবিবার ব্যাট হাতে নিজের শ্রেষ্ঠত্ব আরও একবার প্রমাণ করেছেন কোহলি। পাকিস্তানের বিপক্ষে ভারত যখন ৩১ রানে ৪ উইকেত হারিয়ে ধুঁকছে, তিনি ৫৩ বলে অপরাজিত ৮২ রানের ইনিংস খেলে ভারত’কে জয়ের পথ দেখান। কোহলি’র সেই অতিমানবীয় ইনিংসের পর থেকেই সমাজমাধ্যমে চলছে বিরাট বন্দনা। ক্রিকেতপ্রেমীদের মধ্যে অনেকেই তাঁকে দিচ্ছেন সর্বকালের সেরা’র তকমা। তেমন’ই একজন ফ্যান নিজের ট্যুইটারে লেখেন, ‘বিরাটের থেকে ভালো আর কে আছে?’ কিয়ারা নামের সেই ট্যুইটার ব্যবহারকারীর পোস্টের রিপ্লাইতে শামসি লেখেন যজুবেন্দ্র চাহাল। চাহাল’কে ট্যাগ’ও করে দেন দক্ষিণ আফ্রিকান স্পিনার। লেখেন, “তুমিই সেরা প্লেয়ার।’’ জবাবে পালটা দিয়েচেন চাহাল’ও। মস্করা করে লেখেন , ‘তোমার থেকে সবসময় ভালো খেলি, ভাই  ”  রয়াল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু  দলে একে অন্যের সতীর্থ ছিলেন চাহাল অবং শামসি। দু’জনের এই বার্তালাপ বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়-

রান মেশিন কোহলি,ফিরেছেন ফর্মে-

কোহলি নন, বিশ্বের সেরা খেলোয়াড় যজুবেন্দ্র চাহাল, শামসি’র মন্তব্যে ঝড় সোশ্যাল মিডিয়ায় !! 3
HYDERABAD, INDIA – SEPTEMBER 25: Virat Kohli of India plays a shot during game three of the T20 International series between India and Australia at Rajiv Gandhi International Stadium on September 25, 2022 in Hyderabad, India. (Photo by Pankaj Nangia/Getty Images)

বর্তমান বিশ্বক্রিকেটে কোহলির সমান রান আর আর কারো নেই। ক্রিকেটের তিন ফর্ম্যাট মিলিয়ে তাঁর রান সংখ্যা ২৪ হাজারের বেশী। ভারতের জার্সি গায়ে ৪৬২ টি আন্তর্জাতিক ম্যাচে তিনি ২৪,১১১ রান করেছেন। দীর্ঘ ৩ বছর সেঞ্চুরি আসছিলো না ব্যাটে। সে আক্ষেপ মিটিয়ে সম্প্রতি পূর্ণ করেছেন নিজের ৭১তম আন্তর্জাতিক শতরান। চলতি বিশ্বকাপে ভারত’কে ম্যাচ জিতিয়ে বুঝিয়েছেন থামার নাম নিচ্ছেন না তিনি। কোহলির ঝুলিতে রয়েছে ১২৫ টি অর্ধশতক। টেস্ট, ওডিআই এবং টি-২০ তে তাঁর গড় যথাক্রমে ৪৯.৫, ৫৭.৫ এবং ৫২.৫।  ২১৯ টি আইপিএল ম্যাচে কোহলি করেছেন ৬৬২৪ রান। ৫ টি শতক ও ৪৪ টি অর্ধশতক রয়েছে তাঁর।

Leave a comment

Your email address will not be published.