বিরাট কোহলিই এখনও ভারতের নেতা, অধিনায়কত্ব পাওয়ার পর বার্তা রোহিত শর্মার !! 1

পরিবর্তনের হাওয়া বইছে ভারতীয় ক্রিকেট দলে। দলে নেতৃত্বে এসেছে বড় পরিবর্তন। বিরাট কোহলি, যিনি গত ৫ বছর ধরে তিনটি ফর্ম্যাটেই টিম ইন্ডিয়ার অধিনায়ক ছিলেন, এখন শুধুমাত্র একটি ফর্ম্যাটেই দলের প্রধান রয়ে গেছেন। বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই) বুধবার ৮ ডিসেম্বর বিরাট কোহলির কাছ থেকে ওডিআই দলের অধিনায়কত্ব কেড়ে নিয়ে রোহিত শর্মাকে এই দায়িত্ব হস্তান্তর করেছে। এর সাথে, ২০২২ সালের জানুয়ারিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের মাধ্যমে রোহিত শর্মার যুগ শুরু হবে। এর আগে রোহিতকে টি-টোয়েন্টি দলের অধিনায়কও করা হয়েছিল। এমতাবস্থায়, রোহিতের দলে কোহলি কতটা ভূমিকা পালন করবেন এবং তার গুরুত্ব কী হবে তা নিয়ে নিজের মতামত ব্যক্ত করেছেন নতুন সীমিত ওভারের অধিনায়ক।

Rohit Sharma replaces Virat Kohli as ODI captain. Internet reacts - Trending News News

তার প্রাক্তন অধিনায়কের ক্ষমতা এবং গুরুত্বের কথা উল্লেখ করে, রোহিত বিরাটের তীব্র প্রশংসা করেছিলেন এবং বলেছিলেন যে দলে এমন একজন ব্যাটসম্যান এবং নেতা থাকা প্রয়োজন। ওডিআই দলের অধিনায়ক হওয়ার আগে একটি ইউটিউব চ্যানেল ‘ব্যাকস্টেজ উইথ বোরিয়া’-তে আলাপকালে, কোহলি সম্পর্কে এক প্রশ্নের জবাবে রোহিত বলেছিলেন, “তাঁর সামর্থ্যের একজন ব্যাটসম্যান সবসময় দলে প্রয়োজন। টি-টোয়েন্টিতে ৫০-এর বেশি গড় অবিশ্বাস্য। অবশ্যই, তার অভিজ্ঞতা এবং ব্যাটিংয়ের জোরে, তিনি বহুবার ভারতকে কঠিন পরিস্থিতি থেকে বের করে এনেছেন।”

Rohit Sharma replaces Virat Kohli as ODI captain, to take over as full-time limited-overs skipper of India - Sports News

বিরাট কোহলি, যিনি নিজের অধিনায়কত্ব নিয়ে সর্বদাই স্ক্যানারে ছিলেন, সম্প্রতি টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছেড়েছিলেন, তার পরে রোহিতকে এই দায়িত্ব দেওয়া হয়েছিল। কোহলিকে দলের নেতা হিসাবে বর্ণনা করে রোহিত বলেছিলেন যে তার উপস্থিতি দলের জন্য গুরুত্বপূর্ণ। রোহিত বললেন, “তার মান এবং তার ধরণের ব্যাটসম্যান গুরুত্বপূর্ণ। একই সময়ে, তিনি এখনও দলের নেতা। তাদের সব একসাথে মিশ্রিত করুন, যাতে আপনি তাদের সব হারাতে চান না। আপনি তার মত জিনিস উপেক্ষা করতে চান না। দলের জন্য তার উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ।”

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *