MS ধোনিকে পিছনে ফেলে নাম্বার ওয়ান হলেন বিরাট কোহলি, তার ধারেকাছে নেই কোনো ভারতীয় !! 1

এই সময় বিশ্ব ক্রিকেটের অন্যতম শ্রেষ্ঠ ব্যাটার বলা হয় বিরাট কোহলি (Virat Kohli) – কে । কিন্তু সময়টা এখন খুব সুখকর যাচ্ছে না তাঁর। বছর দুয়েক ধরে বড় অঙ্কের রান দেখা যাচ্ছে না তাঁর ব্যাটে। এর পাশাপাশি বেশ কিছু সমস্যারও মুখোমুখি হতে হয়েছে গত কয়েক মাসে। কিন্তু এরই মধ্যে আরও এক কৃতিত্বের মালিকানা হলেন ‘কিং কোহলি’। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি এবং বলি তারকা রণবীর সিংকে আরও একবার পিছনে ফেলে দিলেন ভারতীয় ক্রিকেটের ‘পিন আপ বয়।’।

দেখুন তালিকায় কোথায় জায়গা হল বিরাটের

MS ধোনিকে পিছনে ফেলে নাম্বার ওয়ান হলেন বিরাট কোহলি, তার ধারেকাছে নেই কোনো ভারতীয় !! 2

গতবারের থেকে কিছুটা কমলেও, বিজ্ঞাপন জগতে ব্র্যান্ড ভ্যালুর নিরিখে ধোনি-রণবীরকে ছাপিয়ে শীর্ষস্থান ধরে রাখলেন Virat Kohli। Duff & Phelps’ Celebrity Brand Valuation Study অনুসারে কোহলির বর্তমান ব্র্যান্ড ভ্যালু ভারতীয় মুদ্রায় ১,৪০০ কোটিরও বেশি। তাঁর ব্র্যান্ড ভ্যালু ১,৪১২ কোটি টাকা। কোহলির (Virat Kohli) পর-ই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন রণবীর সিং। তাঁর ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ১,২০২ কোটি।

কোহলি-ধোনি ছাড়া কোনও ক্রীড়াবিদ প্রথম ১০ -এ জায়গা পাননিMS ধোনিকে পিছনে ফেলে নাম্বার ওয়ান হলেন বিরাট কোহলি, তার ধারেকাছে নেই কোনো ভারতীয় !! 3

টাকার অঙ্কে বেশ কিছুটা পিছনে থেকে ধোনি রয়েছেন তালিকার পাঁচ নম্বরে। আন্তর্জাতিক ক্রিকেট ছেড়ে দেওয়ার পরও তাঁর ব্র্যান্ড ভ্যালু ৪৬৪ কোটি। এছাড়া ৩, ৪, ৬ এবং ৭ নম্বরে রয়েছেন যথাক্রমে অক্ষয় কুমার (১,০৬০ কোটি), আলিয়া ভাট (৫১৭.৩ কোটি), অমিতাভ বচ্চন (৪১১ কোটি) এবং দীপিকা পাডুকোন (৩৯২ কোটি)।

কোহলি-ধোনি ছাড়া কোনও ক্রীড়াবিদ প্রথম ১০ -এ জায়গা পাননি। তবে ১১ এবং ১৩ নম্বরে রয়েছেন যথাক্রমে সচিন তেন্ডুলকর এবং রোহিত শর্মা। এদিকে শীর্ষস্থানে থেকে গেলেও বিরাট কোহলির (Virat Kohli) ব্র্যান্ড ভ্যালু কিন্তু কমেছে। ২০২০ সালে তাঁর ব্র্যান্ড ভ্যালু ছিল ২৩৮ মিলিয়ন ডলার। এ বছর সেটি ১৮৬ মিলিয়নে নেমে এসেছে। তা সত্ত্বেও এক নম্বর জায়গাটাই ধরে রেখেছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Read More: IPL 2022: শোয়েব আখতার এই হেভিওয়েট ফ্র্যাঞ্চাইজিকে নোংরাভাবে ট্রোল করলেন

Leave a comment

Your email address will not be published.