INDvsENG: তৃতীয় টেস্টে পাওয়া জয়ের পর বিরাট কোহলি এই ২ খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয়

ভারত আর ইংল্যান্ডের মধ্যে চলা ৪ টেস্ট ম্যাচের সিরিজের তৃতীয় ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে। ম্যাচ চলাকালীন বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দলের ব্যাটসম্যান আর বোলাররা দুর্দান্ত প্রদর্শন করেছেন। ভারতীয় দল ম্যাচে ১০ উইকেটে জয় হাসিল করে। এই ম্যাচে ভারতীয় দলের বোলারদের কাছ থেকে সবচেয়ে সেরা প্রদর্শন দেখতে পাওয়া গিয়েছে।

ভারতীয় দলের বোলাররা দেখিয়েছেন কৃতিত্ব

INDvsENG: তৃতীয় টেস্টে পাওয়া জয়ের পর বিরাট কোহলি এই ২ খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 1

ভারতীয় দলের বোলারদের প্রদর্শনের দিকে নজর দেওয়া হলে এই ম্যাচে অক্ষর প্যাটেল মোট ১১টি উইকেট নিয়েছেন, অন্যদিকে রবিচন্দ্রন অশ্বিন মোট ৭টি উইকেট নিয়েছেন। ভারতীয় দলের ব্যাটসম্যানদের প্রদর্শনের দিকে দেখলে রোহিত শর্মা এই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেছেন। এই ম্যাচের প্রথম ইনিংসে রোহিত শর্মা ৬৬ রান করেন। অন্যদিকে দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে অপরাজিত ২৫ রানের ইনিংস আসে। ম্যাচে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি প্রদর্শন ততটা ভালো ছিল না। ম্যাচের পর কোহলি দলের খেলোয়াড়দের প্রশংসা করেছেন।

ম্যাচ জয়ের পর বিরাট কোহলির বয়ান

INDvsENG: তৃতীয় টেস্টে পাওয়া জয়ের পর বিরাট কোহলি এই ২ খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 2

এই ম্যাচ জেতার পর ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন যে, “সত্যি বলতে কী, আমার মনে হয় না ব্যাটিংয়ের গুণমান ভালো ছিল। আমরা ব্যাটিং চলাকালীন ৩ উইকেটে ১০০ রান করে ফেলেছিলাম আর তারপর ১৫০-র কমে আউট হয়ে যাই। এটা স্রেফ বিচিত্র বল ছিল আর প্রথম ইনিংসে ব্যাটিং করার জন্য একটা ভালো উইকেট ছিল। এটা চমকে দেওয়ার মতো ছিল যে এই ম্যাচে ৩০টার মধ্যে ২১টি উইকেট সোজা বলে পড়েছে, টেস্ট ক্রিকেটে আপনাকে রক্ষণাত্মক খেলার উপর ভরসা করতে হবে। বুমরাহ আমাকে বলেছিল যে আমার খেলতে গিয়ে ওয়ার্কলোড পড়ছে। ঈশান্ত বলেছে যে আমি নিজের ১০০তম টেস্ট ম্যাচ খেলছি আর তারপর বোলিংও করতে পারছি না। আমি আগে কখনও এমনটা অনুভব করিনি। একটা ৫দিনের খেলা যা ২দিনে শেষ হয়ে গিয়েছে। জাড্ডুর আহত হওয়া অনেক মানুষ (অতিথি দল) স্বস্তি পেয়েছিল। কিন্তু তারপর এই ছেলেটা (অক্ষর প্যাটেল) দলে আসে। অক্ষর দ্রুতগতিতে আর উচ্চতা থেকে বোলিং করে”।

বিরাট কোহলি করলেন অশ্বিন আর অক্ষরের প্রশংসা

INDvsENG: তৃতীয় টেস্টে পাওয়া জয়ের পর বিরাট কোহলি এই ২ খেলোয়াড়কে দিলেন জয়ের পুরো শ্রেয় 3

বিরাট কোহলি পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে রবিচন্দ্রন অশ্বিন আর অক্ষর প্যাটেলের প্রশংসায় বলেন, “আমি জানি না গুজরাটে এমন কি রয়েছে যে এতগুলো বাঁহাতি স্পিনার উঠে আসছে। যদি উইকেটে কিছু থাকে তো অক্ষর প্যাটেল ভীষণই ঘাতক। আমার মনে হয় যে অশ্বিন যা করেছে, তার জন্য আমাদের উঠে দাঁড়ানোর আর নোটিশ করার প্রয়োজন রয়েছে। টেস্ট ক্রিকেটে অশ্বিন এই সময়ের লেজেন্ড। একজন অধিনায়ক হিসেবে, আমি ভীষণই খুশি যে ও আমার দলে রয়েছে। আমাদের কড়া মেহনত করে নিজেদের তৈরি করতে হবে। ব্যস্ত কার্যক্রমের মধ্যে কিছুদিন অতিরিক্ত পাওয়া গিয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *