"বিরাট কোহলির কোনো তুলনাই হয় না", ফর্মে ফিরতে দেখে কিং কোহলির ভক্ত হলেন এই অস্ট্রেলিয়ান অল-রাউন্ডার !! 1

বিশ্বকাপের প্রথম ম্যাচ থেকেই ছন্দে দেখা যাচ্ছিল বিরাট কোহলিকে, প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে ৮২ রানের ইনিংস বিরাট কোহলিকে অনেকটাই আত্মবিশ্বাস জুগিয়েছিল, দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডের বিরুদ্ধে আবার একটি অর্ধশতরান করেন বিরাট, তৃতীয় ম্যাচে অতটা ছন্দে দেখা যায়নি বিরাটকে, কিন্তু চতুর্থ ম্যাচে আবার দুরন্ত ফর্মে ব্যাটিং করেন বিরাট কোহলি, বিরাট কোহলির ইনিংয়ে দেখে মন্ত্রমুগ্ধ অস্ট্রেলিয়া দলের অন্যতম সেটা অলরাউন্ডার শেন ওয়াটসন।

ওয়াটসন কোহলিকে চেজ মাস্টার বলে অভিহিত করেছেন, এছাড়া কোহলির টি টোয়েন্টি বিশ্বকাপের পরিসংখ্যান দেখে ওয়াটসন ‘অবিশ্বাস্য’ বলে আখ্যা দিয়েছেন। বিরাট কোহলি এই বিশ্বকাপের ৪ ম্যাচে ২২০ গড়ে ২২০ রান করেছেন এবং সর্বোচ্চ রান ৮২*।

বিরাট কোহলি অবিশ্বাস্য

"বিরাট কোহলির কোনো তুলনাই হয় না", ফর্মে ফিরতে দেখে কিং কোহলির ভক্ত হলেন এই অস্ট্রেলিয়ান অল-রাউন্ডার !! 2

শেন ওয়াটসন তার বিশ্বকাপের মঞ্চে পারফরম্যান্স দেখে বলেছেন, “৮০-র গড়ে ১০০০ রান করা অবিশ্বাস্য, আমি এর থেকে আমার মন হাঁটাতেই পারছি না, টি টোয়েন্টি ক্রিকেট ক্রিকেট সর্বদা ঝুঁকিপূর্ণ, ঝুঁকিপূর্ণ ব্যাটিং করতে হয় এই ফরম্যাটে, এই ধরণের খেলা সে খেলে আসছে এবং নিজের দলকে জেতাচ্ছে অনেকদিন থেকেই।”

২০২২ টি টোয়েন্টি বিশকাপে  বিরাট কোহলি

Virat Kohli | Image: GettyImages

টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক বিরাট কোহলি, তিনি ভারতের হয়ে ৫৩.১ গড়ে ৩৯৩২ রান করেছেন সঙ্গে জুড়েছেন ৩৬টি অর্ধশতরান এবং ১টি শতরান। ভারতের হয়ে  সর্বদায় নিজের সেরাটা দিয়েছেন বিরাট, বিরাট এই বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ৮২ রানের ইনিংস খেলে অস্ট্রেলিয়াতে তার আগমনের বার্তা দিয়ে দেন, তারপর নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৬২ রান করেন এবং শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ৬৪ রান করেন বিরাট, ইতিমধ্যে ২২০ রান সহ বিরাট এই বিশ্বকাপের সেরা রান স্কোরার।

বিশ্বকাপের মঞ্চে সর্বাধিক রান

Virat Kohli | Image: GettyImagesবিশ্বকাপের মঞ্চে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ১০০০ রান পূরণ করেন, এর আগে এই রেকর্ডটি একমাত্র জয়াবর্ধনের অধীনে ছিল, আবার পরের ম্যাচেই তিনি জয়াবর্ধনের করা রান টপকে টি টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবথেকে বেশি রানের মালিক হয়ে যান, ইতিমধ্যে তিনি মাত্র ২৩ ইনিংসে ৮৮.৭৫ গড় সহ করেছেন ১০৬৫ রান, ১৩টি অর্ধশতরান করেছেন তিনি।

ভারতের পরবর্তী ম্যাচ

Indian Team | Image: GettyImages

ভারতীয় দলের পরবর্তী ম্যাচ জিম্বাবুয়ের বিরুদ্ধে, আগামী ৬ তারিখ মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হতে চলেছে দুই দল, জিম্বাবুয়েকে হারানো হবে ভারতীয় দলের প্রথম লক্ষ্য, জিম্বাবুয়েকে হারালে ভারতীয় দল শীর্ষস্থানে থাকবে দ্বিতীয় গ্রপের।

Leave a comment

Your email address will not be published.