“Virat Kohli-কেই অধিনায়ক করা উচিৎ, ঋষভ এখনও…” এই পাকিস্তানী তারকা দিলেন চাঞ্চল্যকর বয়ান

ভারতীয় দলের অধিনায়ক তথা তারকা ওপেনার রোহিত শর্মা প্র্যাকটিস ম্যাচ চলাকালীন করোনা আক্রান্ত হয়েছেন। যারপর থেকেই প্রশ্ন উঠে পড়ছে যে ইংল্যান্ডের বিরুদ্ধে একমাত্র টেস্টে রোহিত ভারতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন কি না। যদি এই টেস্ট ম্যাচে রোহিত শর্মা ভারতের হয়ে মাঠে নামতে না পারেন, তাহলে তার জায়গায় ভারতীয় টিম ম্যানেজমেন্টকে অন্য কাউকে দলে নিয়োগ করতে হবে, পাশাপাশি অধিনায়কত্বের দায়িত্বও দলের অন্য কোনো প্লেয়ারকেই নিতে হবে।

রোহিত ছাড়া দলের নেতৃত্ব দেওয়ার দৌড়ে দক্ষিণ আফ্রিকা সিরিজে অধিনায়কত্ব করা ঋষভ পন্থ এগিয়ে রয়েছেন। কিন্তু প্রাক্তন পাকিস্তানী স্পিনার দানিশ কানোরিয়ার মতে ঋষভ এই দায়িত্ব দেওয়ার জন্য এখনও প্রস্তুত নন। বরং তার জায়গায় বিরাট কোহলিকে অধিনায়ক করা উচিৎ।

বিরাট কোহলিকে অধিনায়ক করার সুপারিশ দানিশ কানোরিয়ার

“Virat Kohli-কেই অধিনায়ক করা উচিৎ, ঋষভ এখনও…” এই পাকিস্তানী তারকা দিলেন চাঞ্চল্যকর বয়ান 1

প্রাক্তন পাক স্পিনার দানিশ কানোরিয়াকে প্রায়শই ঋষভ পন্থকে নিয়ে সমালোচনা করে থাকেন। কিছুদিন আগেই তিনি ঋষভের ব্যাটিং নিয়ে প্রশ্ন তুলেছিলেন আর এখন তিনি পন্থের নেতৃত্ব নিয়েই প্রশ্ন তুলে দিয়েছেন। পাক স্পিনার ইংল্যান্ডের বিরুদ্ধে পঞ্চম টেস্টের জন্য বিরাট কোহলিকে অধিনায়ক করার সুপারিশ করেছেন। সেই সঙ্গে তিনি এও জানিয়েছেন যে ঋষভ এখনও দায়িত্ব নেওয়ার জন্য প্রস্তুত নন। কানোরিয়া নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন,

“আমি আশ্চর্য যে অধিনায়ক হওয়ার জন্য বিরাট কোহলির নাম পরামর্শ হিসেবে দেওয়া হচ্ছে না। পন্থ আর বুমরাহ এজবাস্টনে দলের নেতৃত্ব দেওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন। পুজারা দীর্ঘদিন ধরে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলছেন। রোহিতের জায়গায় তিনিও অধিনায়ক হতে পারেন। কিন্তু ভারতের হয়ে অধিনায়ক হওয়ার সবচেয়ে ভাল বিকল্প বিরাট কোহলি। যদি ভারত অন্য কোনো অপশন না পায় তাহলে বিরাট কোহলিকেই অধিনায়ক হিসেবে প্রত্যাবর্তন করতে হবে”।

বিরাটের নেতৃত্বেই সিরিজে এগিয়ে ছিল ভারত

“Virat Kohli-কেই অধিনায়ক করা উচিৎ, ঋষভ এখনও…” এই পাকিস্তানী তারকা দিলেন চাঞ্চল্যকর বয়ান 2

প্রসঙ্গত ইংল্যান্ডের বিরুদ্ধে গত বছর হওয়া টেস্ট সিরিজে বিরাট কোহলির নেতৃত্বেই ভারতীয় দল এগিয়ে ছিল। বিরাটের নেতৃত্বে গত বছর পাঁচ ম্যাচের সিরিজের চারটি ম্যাচে ভারত ২-১ ফলাফলে লীড নিয়েছিল। বিরাটকে ভারতের সবচেয়ে সফলতম অধিনায়কদের মধ্যে গুনতি করা হয়। ২০১৬য় তিনি দলের দায়িত্ব নেওয়ার পর ভারত আইসিসি টেস্ট র‍্যাঙ্কিংয়ে সপ্তম স্থান থেকে এক নম্বরে উঠে এসেছিল।

এর পাশাপাশি ভারতীয় দল বিরাটের নেতৃত্বেই বিদেশের মাঠে টেস্ট সিরিজ জেতাও শুরু করে। এই অবস্থায় আবারও কোহলির অধিনায়ক হওয়া ভারতীয় দলের জন্য ফায়দার হতে পারে। কারণ ইংল্যান্ডের কন্ডিশন সম্পর্কে বিরাটের যথেষ্ট ভাল অভিজ্ঞতা রয়েছে।

ময়ঙ্ক আগরওয়াল যোগ দিয়েছেন ভারতীয় দলে

“Virat Kohli-কেই অধিনায়ক করা উচিৎ, ঋষভ এখনও…” এই পাকিস্তানী তারকা দিলেন চাঞ্চল্যকর বয়ান 3

প্রসঙ্গত, আজ সোমবার, সকালেই ভারতীয় শিবিরে খবর এসেছে যে ডানহাতি ওপেনিং ব্যাটসম্যান ময়ঙ্ক আগরওয়াল ভারতীয় দলে যোগ দেবেন। যদি রোহিত শর্মা ১ জুলাইয়ের আগে সুস্থ না হন তাহলে ময়ঙ্ক ভারতীয় দলের দ্বিতীয় ওপেনার হিসেবে নিজের দাবি পেশ করতে পারেন। তবে, এর জন্য ভারতের কাছে হনুমা বিহারী এবং শ্রীকর ভারতের বিকল্পও রয়েছে, যারা আগে থেকেই দলে রয়েছেন। সমস্ত অনুমানের মধ্যেই ভারতীয় দলকে রোহিতের করোনা আক্রান্ত নিয়ে যথেষ্ট সমস্যায় পড়তে দেখা যাচ্ছে।

Leave a comment

Your email address will not be published.