শুরু হচ্ছে টিম ইন্ডিয়ার শুভদিন, এই মহান ক্রিকেটার সামলাবেন দল নির্বাচনের দ্বায়িত্ব !! 1

প্রথমে এশিয়া কাপ ২০২২, তারপর বিশ্বকাপ ২০২২-এ টিম ইন্ডিয়ার ভরাবুবির পর দলের সিলেক্টরদের বরখাস্ত করেছে বিসিসিআই, বিশ্বকাপ সেমিফাইনালে ১০ উইকেটে লজ্জাজনক পরাজয়ের পর নতুন নির্বচক, তরুণদের নিয়ে তৈরি হবে দল, নতুন নির্বাচকদের খোঁজে আছে ভারতীয় ক্রিকেট বোর্ড, প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বিনোদ কাম্বলি যিনি নির্বচক হওয়ার দৌড়ে ঝাঁপিয়ে পড়েছেন, ২৮ শে নভেম্বর ছিল এই আবেদন পত্র জমা দেওয়ার শেষ দিন। খুব শীঘ্রই ঘোষণা হবে ভারতীয় দলের নতুন সিলেক্টরের নাম ও তার সহকর্মীদের নাম।

নির্বাচক হওয়ার দৌড়ে ঝাঁপিয়ে পড়েন বিনোদ কাম্বলি

শুরু হচ্ছে টিম ইন্ডিয়ার শুভদিন, এই মহান ক্রিকেটার সামলাবেন দল নির্বাচনের দ্বায়িত্ব !! 2

ভারতীয় দলের নতুন নির্বচক হওয়ার তালিকায় আবেদন করেছেন প্রাক্তন ভারতীয় বহু ক্রিকেটাররা, তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন সলিল আনকোলা, সমীর দিগে, প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান বিনোদ কাম্বলি ও পেসার অজিত আগারকর ( যদিও এর সত্যতা যাচাই করা হয়নি)। ৫ বছর নিজেকে ক্রিকেট থেকে দূর রাখার পরেই এই পদে নাম নথিভুক্ত করতে পারেন ভারতীয় প্রাক্তন ক্রিকেটাররা। সূত্রের খবর অনুযায়ী, অজিত আগরকার আবেদন করলে তার প্রধান নির্বাচক হওয়া নিশ্চিত। এছাড়া প্রাক্তন স্পিনার মনিন্দর সিং, প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান শিব সুন্দর দাসের নাম সহ টিম ইন্ডিয়ার সিনিয়র নির্বাচকদের পদের জন্য অনেক প্রাক্তন অভিজ্ঞ ক্রিকেটাররা আবেদন করেছেন।

প্রধান নির্বাচক হওয়ার জন্য যে জিনিসগুলো দরকার

শুরু হচ্ছে টিম ইন্ডিয়ার শুভদিন, এই মহান ক্রিকেটার সামলাবেন দল নির্বাচনের দ্বায়িত্ব !! 3

ভারতীয় দলী প্রধান নির্বচক হওয়ার জন্য প্রার্থীকে কমপক্ষে ৭ বা তার বেশি টেস্ট ম্যাচ খেলতে হবে, ৩০ টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলতে হবে, ১০ টি ওডিআই ম্যাচ বা ২০ টি লিস্ট এ ম্যাচ খেলতে হবে। আর বিশেষ করে প্রার্থীকে ৫ বছর আগে অবসর প্রাপ্ত হতে হবে। ভারতীয় দলের প্রাক্তন প্রধান নির্বচক ছিলেন চেতন শর্মা যিনি বিশ্বকাপে প্রথম ভারতীয় হিসাবে হ্যাটট্রিক নিয়েছিলেন। ভারতীয় দল বর্তমানে নিউজিল্যান্ডের সফরে আছে, এরপর দল বাংলাদেশে পৌঁছাবে, এই দুই সিরিজের জন্য আগে থেকেই দল নির্বচক করে রেখেছিলেন প্রাক্তন নির্বচকরা।

Leave a comment

Your email address will not be published.