বিজয় হাজারে ট্রফি: জয়ের রহস্য ভেদ করলেন মুম্বইয়ের কোচ রমেশ পোওয়ার 1

মুম্বইয়ের কোচ রমেশ পোওয়ার বিজয় হাজারে ট্রফি ওয়ানডে চ্যাম্পিয়নশিপে মুম্বইয়ের জয়ের কারণ ব্যাখ্যা করলেন। দলের ইতিবাচক পরিবেশ এবং সিনিয়র খেলোয়াড়দের অবদানকেই এই জয়ের জন্য কৃতিত্ব দিয়েছেন মুম্বই কোচ। ঘরোয়া ক্রিকেট টুর্নামেন্ট মুম্বই রবিবার বিজয় হাজারে ট্রফির ফাইনালে উত্তরপ্রদেশকে হারিয়ে চতুর্থবারের মতো ট্রফি জিতে নেয়। সৈয়দ মুস্তাক আলী ট্রফি জাতীয় টি- ২০ চ্যাম্পিয়নশিপের লিগ পর্ব থেকে বাদ পড়ার পরে মুম্বই দল তাদের নতুন কোচ এবং প্রাক্তন অফ-স্পিনার পোওয়ারের নেতৃত্বে শক্তিশালী হয়ে ফিরে এসে বিজয় হাজারে ট্রফি জিতে নেয়।

pic credit twitter
সোমবার পোওয়ার পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, “দলের ২২ জন খেলোয়াড়কে তাদের অবস্থান ও দলে ভূমিকার কথা বলা হয়েছিল। কঠোর অনুশীলন এবং শ্রেয়াস আইয়ার, সূর্য কুমার যাদব, শার্দুল ঠাকুর, পৃথ্বী শ এবং ধাওয়াল কুলকার্নি তাদের জ্ঞান ভাগ করে নিয়ে দলে একটি ইতিবাচক পরিবেশ তৈরি করে উল্লেখযোগ্য অবদান রেখেছিল।” টুর্নামেন্টের সময় তিনটি রেকর্ড গড়া মুম্বই অধিনায়ক পৃথ্বী শয়ের বিশেষভাবে প্রশংসা করেছিলেন পোওয়ার। তিনি টুর্নামেন্টে সর্বোচ্চ ৮২৭ রান সংগ্রহকারী এবং সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর রেকর্ড করেন পুডুচেরির বিপক্ষে ২২৭ রানের অপরাজিত ইনিংস খেলে। লক্ষ্য তাড়া করতে নেমে লিস্ট এ-তে কোনও ভারতীয় ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোর পুডুচেরির বিপক্ষে পৃথ্বীর স্কোর।

বিজয় হাজারে ট্রফি: জয়ের রহস্য ভেদ করলেন মুম্বইয়ের কোচ রমেশ পোওয়ার 2

 

ভারতীয় জাতীয় মহিলা দলের প্রাক্তন কোচ পোওয়ার বলেছিলেন, “তিনজন খেলোয়াড় ভারতীয় দলে যোগদানের পরে পৃথ্বী অধিনায়কের ভূমিকা পালন করেছিলেন এবং বড় অবদান রেখেছিলেন।” কোচ জানিয়েছেন যে, “সমস্ত খেলোয়াড় প্রভাব ফেলতে আগ্রহী ছিল। ৪১ বার রেকর্ড রঞ্জি ট্রফি শিরোপা জেতা মুম্বই পৃথ্বীর ঝোড়ো হাফ সেঞ্চুরি এবং আদিত্য তারের অপরাজিত সেঞ্চুরির জন্য সহজেই উত্তরপ্রদেশের ৩১৩ রানের লক্ষ্য অর্জন করে নেয়। ফাইনাল ম্যাচে উত্তরপ্রদেশকে চার উইকেটে হারিয়ে জয়ী হয় মুম্বই।

Leave a comment

Your email address will not be published.