ভিডিও : ঋষভ পন্থের নিষেধ সত্ত্বেও এই কাজ করলেন বিরাট কোহলি! জেতার আশাই শেষ করলেন অধিনায়ক 1

লর্ডসে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় টেস্ট ম্যাচে প্রত্যাবর্তন করেছে ইংলিশ দল। দিনের খেলা শেষে ইংল্যান্ড ৩ উইকেটে ১১৯ রান করে। প্রথম ইনিংসে মহম্মদ সিরাজ ইংল্যান্ড দলকে প্রথম দুটি ধাক্কা দেন, কিন্তু এর পর ররি বার্নসের সঙ্গে অধিনায়ক জো রুট ইনিংসের দায়িত্ব নেন। সিরাজ ইংলিশ ব্যাটসম্যানদের প্রচণ্ডভাবে কষ্ট দেন। তবে ইংল্যান্ডের ইনিংসের সময় সিরাজের ভুলের কারণে টিম ইন্ডিয়াকে পরপর দুটি রিভিউ হারাতে হয়েছিল। আসলে, সিরাজের নির্দেশে অধিনায়ক কোহলি রুট-এর বিরুদ্ধে দুবার ডিআরএস ব্যবহার করেছিলেন, কিন্তু দুইবারই সিদ্ধান্তটি ইংরেজ অধিনায়কের পক্ষে গিয়েছিল। দ্বিতীয় ডিআরএস নেওয়ার সময়, উইকেটকিপার ঋষভ পন্থ কোহলিকে থামানোর অনেক চেষ্টা করেছিলেন, কিন্তু ভারতীয় অধিনায়ক পন্থের কথা শোনেননি এবং টিম ইন্ডিয়াকে এর ফল ভোগ করতে হয়েছিল।

আসলে, ইংল্যান্ড ইনিংসের ২১তম ওভারে, সিরাজের বল জো রুট এর প্যাডে আঘাত করে, এরপর ভারতীয় ফাস্ট বোলার অধিনায়ক কোহলিকে ডিআরএস নেওয়ার দাবি করেন। বিরাট একটি রিভিউ নিলেন, কিন্তু বলটি দেখা গেল লেগ স্টাম্পের অনুপস্থিতিতে। এর পরে, শুধুমাত্র একটি ওভার পরে অর্থাৎ ২৩তম ওভারে, বলটি আবারও রুট এর প্যাডে আঘাত করে এবং সিরাজ সহ টিম ইন্ডিয়ার খেলোয়াড়রা জোরালো আবেদন জানায়। সিরাজ ক্যাপ্টেনকে এবারও ডিআরএস নিতে বললেন, কিন্তু তিনি জোরে জোরে ধাক্কা দিলেন না। ক্যাপ্টেন কোহলি ঋষভ পন্থকে রিভিউ নিতে বললে, পন্থ স্পষ্টভাবে অস্বীকার করেন। পন্থের বারবার অস্বীকার করা সত্ত্বেও, কোহলি অবশেষে ডিআরএস গ্রহণ করেন এবং বলটি আবার লেগ-স্টাম্পের অনুপস্থিতিতে দেখা যায়। এই সময়, পন্থ কোহলির হাত ধরে ডিআরএস নেওয়া থেকে বিরত করার চেষ্টা করেছিলেন, কিন্তু বিরাট হেসেছিলেন এবং রিভিউ ব্যবহার করেছিলেন। এর ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

এর আগে, প্রথম ইনিংসে ৩৬৪ রান করার পর ভারতের পুরো দল অল আউট হয়ে যায়। মাত্র ৮৮ রান যোগ করে দল শেষ ৭ উইকেট হারায়। ১২৯ রান করার পর কে এল রাহুল অলি রবিনসনের শিকার হন। ইংল্যান্ডের বোলিংয়ে জেমস অ্যান্ডারসন ৫ উইকেট নেন। ৩৬৪ রানের জবাবে ব্যাট করতে নামা ইংলিশ দলটির শুরুটা ভালো হয়নি এবং মহম্মদ সিরাজ ডমিনিক সিবলি (১১) এবং হাসিদ হামিদকে খাতা না খুলেই প্যাভিলিয়নের পথ দেখান। এরপর ররি বার্নস তৃতীয় উইকেটে অধিনায়ক জো রুটকে নিয়ে ৮৫ রান যোগ করেন। দিনের খেলা শেষ হওয়ার আগে, ইশান্ত শর্মা ৪৯ রানে বার্নস রান করে টিম ইন্ডিয়াকে স্বস্তি এনেছিলেন। রুট ৪৮ রান করার পর ক্রিজে দাঁড়িয়ে আছেন, অন্যদিকে জনি বেয়ারস্টো ৬ রান দিয়ে অধিনায়ককে সমর্থন করছেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *