ভিডিও : এক ওভারে ছয় ছক্কা মেরে ইতিহাস গড়লেন থিসারা পেরেরা, অর্ধশতরানে নয়া রেকর্ড 1

ইতিহাস তৈরি করেছেন শ্রীলঙ্কার অলরাউন্ডার থিসারা পেরেরা। কলম্বোতে ঘরোয়া টুর্নামেন্ট চলাকালীন যে কোনও ধরণের পেশাদার ক্রিকেটে তিনি একটি ওভারে ছয়টি ছক্কা মারেন। তিনি দেশের প্রথম খেলোয়াড় হিসেবে এটি করেছেন তিনি। রবিবার পানাগোদার সামরিক মাঠে চলমান মেজর ক্লাবস লিমিটেড ওভার লিস্ট এ টুর্নামেন্টে তিনি এই কৃতিত্ব অর্জন করেছিলেন। ব্লুমফিল্ড ক্রিকেট এবং অ্যাথলেটিক ক্লাবের বিপক্ষে ম্যাচে তিনি শ্রীলঙ্কা সেনাবাহিনীর অধিনায়ক ছিলেন।

Thisara Perera becomes first Sri Lanka batsman to hit six sixes in an over

তিনি ১৩ বলে অপরাজিত ৫২ রান করেন। তাঁর ইনিংসটিতে আটটি ছক্কা ছিল এবং এই ইনিংসটি কোনও শ্রীলঙ্কার লিস্ট এতে দ্বিতীয় দ্রুততম অর্ধশতকও। ২০০৫ সালে শ্রীলঙ্কার প্রাক্তন অলরাউন্ডার কৈশল্যা বীররত্নে ১২ বলে একটি হাফ সেঞ্চুরি করেছিলেন। পেশাদার ক্রিকেটে এই কীর্তি অর্জনে পেরেরা এইভাবে নবম ক্রিকেটার হয়েছেন। গারফিল্ড সোবার্স, রবি শাস্ত্রী, হার্শেল গিবস, যুবরাজ সিং, রস হোয়াইটলি, হযরতউল্লাহ জাজাই, লিও কার্টার এবং সম্প্রতি কাইরন পোলার্ড তাদের আগে এটি করেছেন। পেরেরা শ্রীলঙ্কার হয়ে ছয়টি টেস্ট, ১৬৬ ওয়ানডে এবং ৬৪ টি২০ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন।

পেরেরা এখন ৫০ ওভারে এই কৃতিত্ব অর্জনকারী দ্বিতীয় ক্রিকেটার হয়েছেন। ওয়ানডেতে প্রথম করেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস। স্যার গারফিল্ড সোবার্স ছিলেন ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান। তিনি ১৯৬৮ সালে এমন একটি ক্যারিশমা করেছিলেন। ১৯৮৫ সালে রবি শাস্ত্রী এক ওভারে ছয় ছক্কা মারেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *