ভিডিও : স্টুয়ার্ট বিনি দেখালেন এমন খেল, পুরো বাংলাদেশ করল নাগিন ড্যান্স 1

আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অলরাউন্ডার স্টুয়ার্ট বিনি। সোমবার তিনি একটি পোস্টের মাধ্যমে এই ঘোষণা করেন। বিনির কেরিয়ার খুব বেশি দিন স্থায়ী হয়নি, কিন্তু তার মধ্যে একটি ম্যাচ রয়ে গেল যা দীর্ঘদিন মনে থাকবে। সাত বছর আগে তিনি এমন একটি খেলা দেখিয়েছিলেন যা এখন পর্যন্ত কোন ভারতীয় ভাঙতে পারেনি।

ভিডিও : স্টুয়ার্ট বিনি দেখালেন এমন খেল, পুরো বাংলাদেশ করল নাগিন ড্যান্স 2

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এক ম্যাচে ভারতের হয়ে সেরা বোলিং পারফরম্যান্সের রেকর্ড গড়লেন বিনি। ম্যাচটি ১৭ জুন ২০১৪ তারিখে বাংলাদেশের রাজধানী ঢাকায় অনুষ্ঠিত হয়েছিল। উইকেট এবং কন্ডিশন বোলিংয়ের জন্য অনুকূল ছিল। বাংলাদেশ প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। বাংলাদেশ অসাধারণ খেলা দেখিয়েছিল। তার ফাস্ট বোলার তাসকিন আহমেদ নিয়েছেন পাঁচ উইকেট। ৪১ ওভারের এই ম্যাচে পুরো ভারতীয় দল ২৫.৩ ওভার খেলতে সক্ষম হয়েছিল। দল মাত্র ১০৫ রান করতে পারে। ভারতের হয়ে এই ম্যাচে অধিনায়কত্ব করা সুরেশ রায়না সর্বোচ্চ ২৭ রান করেন। রবিন উথাপ্পা ১৪ এবং চেতেশ্বর পূজারা ১১ রান করেন। এগুলো ছাড়া অন্য কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের রান ছুঁতে পারেননি।

এটি বাংলাদেশের জন্য বড় স্কোর ছিল না। কিন্তু বল সুইং করছিল। আর ভারতীয় বোলারদের একটা সুযোগ ছিল। ভারতের হয়ে স্টুয়ার্ট বিনি মাত্র ৪.৪ ওভারে দুটি মেডেন বোল্ড করেন এবং মাত্র চার রানে ছয় উইকেট নেন। মোহিত শর্মা ২২ রানে চার উইকেট নেন। ১০১ মিনিটে ১৭.৪ ওভার খেলার পর বাংলাদেশের পুরো দল ৫৮ তে নেমে আসে। শর্মা উইকেট নিতে শুরু করে এবং মিডল অর্ডারটি বিনি এবং শর্মা দ্বারা একত্রিত হয়। ভারত ৪৭ রানে জয়ী হয়েছিল (ডাকওয়ার্থ লুইস)।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *