ভিডিও : ইংল্যান্ডের বিরুদ্ধে অসাধারণ ক্যাচে শিরোনাম কেড়ে নিলেন 'সুপারম্যান' হারলিন দেওল 1

ভারত ও ইংল্যান্ডের মধ্যে খেলা প্রথম টি টোয়েন্টি ম্যাচে ইংলিশ দল জিতেছিল। বৃষ্টি আক্রান্ত ম্যাচে ইংল্যান্ড ডাকওয়ার্থ লুইস বিধি অনুসারে টিম ইন্ডিয়াকে ১৮ রানে পরাজিত করেছিল। প্রথমে ব্যাট করে ইংল্যান্ড ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৭৭ রান তোলে। দলের হয়ে বিস্ফোরক ইনিংস খেলেন নাটালি সিভার এবং অ্যামি জোন্স। লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচটি আবহাওয়ার দ্বারা ধাক্কা খেলে ভারত ৮.৪ ওভারে তিন উইকেট হারিয়ে ৫৪ রান করেছিল এবং তার পরে একটিও বলের খেলা সম্ভব হয়নি। টিম ইন্ডিয়া এই ম্যাচে পরাজয়ের মুখোমুখি হতে পারে, তবে বাউন্ডারি লাইনে হারলিন দেওলের হাতে আশ্চর্যজনক ক্যাচটি সবার নজর কেড়েছিল।

ইংলিশ ইনিংসের ১৯তম ওভারের পঞ্চম বলে অ্যামি জোনের দুর্দান্ত ক্যাচ নেন হারলিন। হারলিন প্রথমে বাউন্ডারি পেরিয়ে বল থামাতে হাওয়ায় ঝাঁপিয়ে পড়েন এবং দ্বিতীয়বারের মতো ক্যাচে রূপান্তরিত করেন। হারলিনের এই বিস্ময়কর ক্যাচের ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় মারাত্মকভাবে ভাইরাল হয়ে আসছে এবং ভক্তরা হারলিনকে ‘সুপারম্যান’ বলে অভিহিত করছেন। ক্যাচ ছাড়াও হারলিন ২৪ বলে ১৭ রান করে এই ম্যাচে অপরাজিত থাকেন। একই সঙ্গে, স্মৃতি মান্ধনা ১৭ বলে ২৯ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ওয়ানডে সিরিজের সময় মান্ধানাও বাউন্ডারিতে দুর্দান্ত আক্রমণ করেছিলেন, যার ভিডিওটি বেশ ভাইরাল হয়ে গিয়েছিল।

এর আগে টস জিতে হরমনপ্রীত কৌর ইংল্যান্ডকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল। ট্যামি বিউমন্ট (১৮) এবং ড্যানিয়েল হোয়াইট (৩১) দলকে দুর্দান্ত শুরু দিয়ে প্রথম উইকেটে ৫৬ রান যোগ করেছিলেন। রাধা যাদব হোয়াইটের ইনিংস শেষ করে ভারতকে প্রথম যুগান্তকারী উপহার দিয়েছিলেন। এরপরে ক্রিজে আসা নাটালি সিভার দুর্দান্ত ব্যাটিং করেছিলেন এবং মাত্র ২৬ বলে আটটি চার ও একটি ছক্কার সাহায্যে ৫৫ রান করেছিলেন। অধিনায়ক হিথার নাইটকে আউট করার পরে, সিভার অপর প্রান্ত থেকে অ্যামি জোন্সের কাছ থেকে ভাল সমর্থন পেয়েছিল এবং উভয়ই ভারতীয় বোলারদের তীব্রভাবে খবর নিয়েছিল। জোনস ২৭ বলে ৪৩ রান করেছিলেন এবং শিখা পান্ডে তার ইনিংসটি শেষ করেছিলেন। শিখা পান্ডে ভারতের হয়ে ৪ ওভারে মাত্র ২২ রানে তিন উইকেট নিয়েছিলেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *