ভিডিও: “বিশ্বকাপ জয়? সামনের সপ্তাহেই হেরে দেশে ফিরবে ভারত…” শোয়েব আখতারের বেফাঁস মন্তব্যে তুঙ্গে বিতর্ক !! 1

রবিবার প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে জুটেছিলো পরাজয়ের স্বাদ। সেই জ্বালা ছিলোই। দ্বিতীয় ম্যাচে পার্থে জিম্বাবুয়ের কাছে পাকিস্তান হারতেই নিজেকে আর সামলাতে পারলেন না প্রাক্তন পাকিস্তানী ফাস্ট বোলার শোয়েব আখতার। নিজের ট্যুইটার অ্যাকাউন্টে একটি ভিডিও পোস্ট করে পাকিস্তান দল’কে তীব্র আক্রমণ করেন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস।” পাকিস্তান যেখানে পরপর ম্যাচ হারছে সেখানে ছুটছে ভারতের অশ্বমেধের ঘোড়া। মেলবোর্নে পাক বিজয়ের পর গতকাল সিডনি’তে নেদারল্যান্ডস’কে চূর্ণ করেছে রোহিত-বাহিনী। ভারতের ব্যাক টু ব্যাক জয় নিয়ে বিশেষ মোহিত নন আখতার। ভারতীয় দল সম্পর্কে’ও নেতিবাচন উক্তি করেছেন তিনি। তবে এই নেতিবাচক উক্তি হারের জ্বালা থেকে কিনা সে নিয়ে চর্চা চলছে সমাজ মাধ্যমে।

টানা দুই ম্যাচে হার পাকিস্তানে’র-

ভিডিও: “বিশ্বকাপ জয়? সামনের সপ্তাহেই হেরে দেশে ফিরবে ভারত…” শোয়েব আখতারের বেফাঁস মন্তব্যে তুঙ্গে বিতর্ক !! 2
Pakistan’s Iftikhar Ahmed (L) plays a shot during the ICC men’s Twenty20 World Cup 2022 cricket match between India and Pakistan at Melbourne Cricket Ground (MCG) in Melbourne on October 23, 2022. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by Martin KEEP / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by MARTIN KEEP/AFP via Getty Images)

আচ্ছা! ক্রিকেট ক্যুইজে যদি প্রশ্ন আসে যে পাকিস্তান অস্ট্রেলিয়ার মাটিতে ঠিক ক’টা টি-২০ ম্যাচ জিতেছে? কি উত্তর দেবে কেউ? সঠিক উত্তর হল ০। আজ অব্দি একটা টি-২০ ম্যাচ ক্যাঙ্গারুর দেশে জেতা হয় নি পাক বাহিনীর। সংখ্যা’টা বদলানোর জন্য জিম্বাবুয়ে ম্যাচ’কে সেরা বাজি ধরছিলেন বিশেষজ্ঞ’রা। কিন্তু সে গুড়েও বালি। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন জিম্বাবুয়ে অধিনায়ক ক্রেগ এরভিন। টিম , ‘শেভ্রন’এর কেউই বিরাট কিছু রান করেন নি। একমাত্র শন উইলিয়ামস ৩১ করেন। জিম্বাবুয়ে ইনিংস শেষ হয় ১২৯। রান তাড়া করতে নেমে সহজেই ম্যাচ জেতা যাবে ভেবেছিলেন পাকিস্তানের খেলোয়াড়’রা। কিন্তু বিধি বাম। সিকান্দার রাজার ঘূর্ণি’তে কেঁপে গিয়ে পাক ব্যাটিং-এর ত্রাহি ত্রাহি রব ওঠে। একা শান মাসুদ ৪৪ রান করে জয়ের চেষ্টা করলেও কারো সহায়তা পান নি। শেষ বলে দরকার ছিলো ৩ রান। মাত্র ১ নিতে পারেন শাহীন আফ্রিদি’রা। ম্যাচ হেরে বিদায়ের মুখে এবার দল। আর তাই শোয়েবের রোষানলে টিম পাকিস্তান।

কি বলছেন আখতার?

ভিডিও: “বিশ্বকাপ জয়? সামনের সপ্তাহেই হেরে দেশে ফিরবে ভারত…” শোয়েব আখতারের বেফাঁস মন্তব্যে তুঙ্গে বিতর্ক !! 3

ভারত ম্যাচে হারের পর জিম্বাবুয়ে ম্যাচেও হার দেখে যথেষ্ট বিরক্ত শোয়েব। হারের জন্য তিনি দায়ী করেছেন আত্মতুষ্টি’কে। নিজের ট্যুইটার অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিও’তে তিনি বলেছেন, “জিম্বাবুয়ের সাথে খেলা বলে কি সব আপনা আপনি হয়ে যাবে? কিছু নিজে থেকে হয়ে যায় না। খেলার মাঠে সবকিছু করে নিতে নয়। দল জিম্বাবুয়ের সাথে হেরেছে। এরা বুঝতে পারছে না এদের খেলার মান কি তলানি’তে এসে ঠেকেছে।” পাকিস্তানের হারের দিনে নির্বাচকদের একহাত নিয়েছেন শোয়েব। তাঁর নিশানা থেকে রেহাই পান নি পিসিবি প্রধান রামিজ রাজা’ও। “নির্বাচক থেকে পিসিবি’র চেয়ারম্যান অব্দি…এদের কারও বুদ্ধিশুদ্ধি নেই। কাকে বাছবো আর কাকে বাইরে রাখবো, সেই বিষয়ে কোনো ধারণা নেই। দলে চার বোলার খেলানো উচিৎ আর খেলাচ্ছে কিনা তিনজন’ক।” উষ্মা আর হতাশা ঝরে পড়েছে শোয়েবের গলায়।

নাচানাচি’র কিছু নেই, হারবে ভারত’ও-

ভিডিও: “বিশ্বকাপ জয়? সামনের সপ্তাহেই হেরে দেশে ফিরবে ভারত…” শোয়েব আখতারের বেফাঁস মন্তব্যে তুঙ্গে বিতর্ক !! 4
Team India huddle during the ICC men’s Twenty20 World Cup 2022 cricket match between India and Pakistan at Melbourne Cricket Ground (MCG) in Melbourne on October 23, 2022. – — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by Surjeet YADAV / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo by SURJEET YADAV/AFP via Getty Images)

পাকিস্তান না হয় পরপর দুই ম্যাচ জিতে ব্যাকফুটে। কিন্তু ভারত? তারা টানা দুই ম্যাচে জয় তুলে নিয়েছে। আর একটা ম্যাচ জিতলেই সেমফাইনালের কাছাকাছি চলে যাবে। বিশ্বকাপের অন্যতম ‘ফেভারিট’ ধরা হচ্ছে ‘টিম ইন্ডিয়া’কে। এতসব মানতে অবশ্য রাজী নন শোয়েব আখতার। পাকিস্তান দল’কে তীব্র তিরস্কার করার পাশাপাশি তাঁর নিশানায় ভারতীয় দল’ও। বিশ্বকাপ ভারত জিতবে না, নিশ্চিত তিনি। পাকিস্তানের হার ও ভারতের টানা জয়ের ফলে নিজের দেশে মিডিয়া’র প্রশ্নে জেরবার আখতার জানান, “আমাদের সংবাদমাধ্যম’কে জবাব দিতে হয়। ভারতীয়’রাও আমাদের থেকে জবাব চান। এখন এ নিয়ে কি বলবো আমি? আগের দিন জিতেই গেছিলাম, কিন্তু শেষ মূহুর্তে জেতা ম্যাচ ভারতের হাতে তুলে দিয়ে এলো পাকিস্তান দল। আমরা তো হেরে ফিরছিই, সামনের সপ্তাহে সেমিফাইনাল হেরে ভারত’ও ফিরে যাবে।” ভারত সম্পর্কে তাঁর মন্তব্যের জন্য তাঁকে অন্য দলের ব্যাপারে নাক না গলানোর পরামর্শ’ও দিয়েছেন সমাজমাধ্যমের কিছু ভারতীয় সমর্থক।

দেখে নিন শোয়েবের VIDEO’টি এইখানে-

Leave a comment

Your email address will not be published.