ভিডিও : জো রুটের দুর্ধর্ষ ক্যাচ নেওয়ার পর এই ভঙ্গি করে সকলের হৃদয় জিতে নিলেন রস টেলর 1

লর্ডসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের চতুর্থ দিনে কিউই বোলাররা স্বাগতিকদের মাত্র ২৭৫ রানে গুটিয়ে দেয়। দলের পক্ষে, দ্রুত বোলার টিম সাউদি ৪৩ রানে ছয় উইকেট নিয়ে নিজের দলকে প্রথম ইনিংসে ১০৩ রানের লিড উপহার দিয়েছিলেন। এমনকি বৃষ্টি এবং খারাপ আবহাওয়ার কারণে ম্যাচের তৃতীয় দিনে একটি ওভারও বোলিং করা যায়নি। চতুর্থ দিনে ইংল্যান্ডের খুব খারাপ শুরু হয়েছিল এবং দলটি প্রথম ওভারেই অধিনায়ক জো রুটের উইকেট হারিয়ে ফেলেছিল। কাইল জেমিসনের বলে রুটের ক্যাচটি রস টেলর নেন। তবে ক্লিন ক্যাচের পরেও টেলর আম্পায়ারের সাথে কনফার্ম করা জরুরি বলে মনে করেছিলেন।

England vs New Zealand first Test score: Ross Taylor catch, Kyle Jamieson removes Joe Root, cricket news | Herald Sun

তবে পরে যখন আম্পায়ার রিপ্লে চেক করেন, তখন এই ক্যাচে কোনও সমস্যা দেখেননি তিনি। রস টেলরের এই সিদ্ধান্তের পরে, ক্রিকেট ভক্তরা তাঁর ক্রীড়াশক্তির জন্য প্রশংসা করছেন। এই সিরিজের পর ভারতের বিপক্ষে নিউজিল্যান্ডকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলতে হবে। ম্যাচটি সাউদাম্পটনের এজিয়াস বোলে ১৮ থেকে ২২ জুন অবধি খেলতে হবে। ভারতীয় দলটি এই ম্যাচের জন্য ইতিমধ্যে এজিয়াস বোলে উপস্থিত রয়েছে। শনিবার থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচের প্রস্তুতি শুরু করেছে দলটি।

টেলর যে বলে জেমিসনকে ক্যাচ দিয়েছিলেন, সেই বলটি ভেতরের দিকে এসে রুটকে বল খেলতে বাধ্য করে। এর সাথে তাঁর ৪২ রানের ইনিংসটি শেষ হয়ে যায়। রুট এই ইনিংসে ১১৩ বল মোকাবিলা করে এবং পাঁচটি বাউন্ডারি মারে। এই ইনিংসে ওপেনার ররি বার্নস ইংল্যান্ডের হয়ে ১৩২ রান করেছিলেন। সাউদির পরে নিউজিল্যান্ডের হয়ে সর্বাধিক উইকেট পেয়েছেন জেমিসন। তারা মিলে কিউই দলের হয়ে নয়টি উইকেট নিয়েছিল। ইংল্যান্ডের দলকে ২৭৫ রানে আউট করার পরে কিউইসরা দ্বিতীয় ইনিংসে দুটি উইকেট হারিয়ে ৬২ রান তোলে এবং তাদের মোট লিড আছে ১৬৫ রানের। ম্যাচে আর মাত্র একদিন বাকি থাকায় এই ম্যাচের ফলাফল পাওয়ার সম্ভাবনা খুব কম।

Leave a comment

Your email address will not be published.