ভিডিও : টেস্ট ক্রিকেটে টি২০ এর তড়কা আনলেন জো রুট! মহম্মদ সিরাজকে মারলেন এই সাহসী শট 1

লর্ডসের ঐতিহাসিক মাঠে ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। ভারতের ৩৬৪ এর জবাবে ইংল্যান্ড প্রথম ইনিংসে ৩৯১ রান করে। অধিনায়ক জো রুট, দুর্দান্ত ব্যাটিং করে, তার কেরিয়ারের ২২তম সেঞ্চুরি করেন এবং ১৮০ রানে অপরাজিত থাকেন। রুট টেস্ট ম্যাচের তৃতীয় দিনে ভারতীয় বোলারদের উগ্র খবর নিয়েছিলেন এবং মাঠের চারপাশে চমৎকার শট করেছিলেন। যাইহোক, মহম্মদ সিরাজের বোলিংয়ে ইংলিশ অধিনায়কের একটি রিভার্স স্কুপ শট লর্ডসে ভিড় ছিনতাইয়ের কাজটি করেছিল। টেস্ট বিশেষজ্ঞ রুট এর ব্যাট থেকে এই শট দেখে সিরাজও অবাক হয়েছিলেন।

Twitter Reactions: Joe Root's masterful 180* takes England to 391; Lord's  Test still hangs in balance

রুট মহম্মদ সিরাজের একটি গুড লেংথের বলের উপর জায়গা করে নেন এবং স্লিপের ওপর দিয়ে চার রানে খেলেন। রুটকে সাধারণত এমন শট খেলতে দেখা যায় না। এই কারণেই লর্ডসে উপস্থিত ভক্তরাও রুট এর এই শট দেখে পুরোপুরি বিস্মিত হয়েছিলেন। ইংল্যান্ড অধিনায়ক বাকি ব্যাটসম্যানদের সমর্থন পাননি, যার কারণে তিনি তার ডাবল সেঞ্চুরি পূর্ণ করতে পারেননি। রুট তার ১৮০ রানের ইনিংসের সময় অনেক বড় রেকর্ডও করেছিলেন। রুট টেস্ট ক্রিকেটে দ্রুততম ৯০০০ রান পূর্ণকারী দ্বিতীয় ব্যাটসম্যান। এছাড়াও তিনি ইংল্যান্ডের হয়ে প্রথম ব্যাটসম্যান হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ হাজার রান করেন।

লর্ডস টেস্টের তৃতীয় দিনে রুট, বাকি ব্যাটসম্যানদের সঙ্গে নিয়ে ভারতীয় বোলারদের ওপর অনেক চাপ সৃষ্টি করেন। ইংলিশ অধিনায়ক জনি বেয়ারস্টোর সাথে চতুর্থ উইকেটে ১২১ রানের জুটি গড়েন এবং প্রথম সেশনে ইংল্যান্ডের একটি উইকেটও পড়তে দেননি। বেয়ারস্টোকে আউট করার পর, রুট জস বাটলার এবং মইন আলীর সাথে অর্ধশতকের পার্টনারশিপ করে ইংল্যান্ডকে শক্ত অবস্থানে নিয়ে যান। মইনের আউট হওয়ার সাথে সাথে ইংল্যান্ডের ইনিংস ভেঙে যায় এবং ৩৯১ রান করার পর পুরো দল অল আউট হয়ে যায়।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *