ভিডিও : ব্যাটিংয়ে নেমেই চুরি করতে শুরু করল ইংল্যান্ড! ক্ষুব্ধ বিরাট কোহলি নিলেন এই কড়া ব্যবস্থা 1

ওভাল ক্রিকেট গ্রাউন্ডে বৃহস্পতিবার থেকে শুরু হওয়া টিম ইন্ডিয়া এবং ইংল্যান্ডের মধ্যে চতুর্থ টেস্ট ম্যাচের প্রথম দিনে একটি অদ্ভুত বিতর্ক শুরু হয়। ম্যাচে, যখন টিম ইন্ডিয়া ১৯১ রানে নেমে যায়, তখন ইংল্যান্ডের ওপেনার হাসিব হামিদ এবং ররি বার্নস ইংলিশ ইনিংস খোলার জন্য বেরিয়ে আসেন। তারপর তার ইনিংসের মাঝামাঝি, এমন একটি জিনিস ক্যামেরায় ধরা পড়ে যা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির চোখেও এসেছিল। ইংল্যান্ডের ওপেনার হাসিব হামিদ এমন কিছু করছিলেন যা বিরাট কোহলিকে বিরক্ত করেছিল এবং তিনি আম্পায়ারদের কাছে অভিযোগও করেছিলেন।

England v India LIVE: Fourth Test, day one, Kia Oval - commentary, score & updates - Live - BBC Sport

যখন কোন ব্যাটসম্যান ব্যাট করতে ক্রিজে আসে, তখন তিনি সাধারণত তার গার্ডকে কয়েকবার নিয়ে যান। অর্থাৎ, সেই জায়গা যেখানে তিনি দাঁড়িয়ে বলের মুখোমুখি হতে চান। এর জন্য, ব্যাটসম্যান পা দিয়ে কখনও বা ব্যাট দিয়ে সেই জায়গায় চিহ্ন তৈরি করে। কিন্তু ব্যাটসম্যানরা এটা কোথাও করতে পারে না। নিয়ম অনুযায়ী, কোন ব্যাটসম্যান ক্রিজ থেকে ৫ ফিটের পরেও দাগ ফেলতে পারে না। এর কারণ হল, পিচে ক্রিজের পর এমন কিছু জায়গা আছে যাকে ‘নিরাপদ এলাকা’ হিসেবে বিবেচনা করা হয় এবং এখানে ব্যাটসম্যানকে কোন প্রকার টেম্পার করার অনুমতি নেই এবং এই জায়গায় কেউ দৌড়াতে পারবে না। এটি পিচের শেষ এলাকা যেখানে বোলাররা বেশিরভাগ সময় তাদের বল বাউন্স করে। কিন্তু হাসিব হামিদ সেখানে একটি চিহ্ন তৈরিতে ব্যস্ত ছিলেন, এই জায়গাটি তার পা দিয়ে স্ক্র্যাপ করে, যা বিরাট কোহলির পছন্দ হয়নি।

অধিনায়ক কোহলি তাৎক্ষণিকভাবে রোহিত শর্মা এবং সহকর্মী খেলোয়াড়দের সঙ্গে এই বিষয়ে আলোচনা করেন এবং আম্পায়ারদের কাছে অভিযোগ করেন। দেখা গেল বিরাট কোহলি মোটেও খুশি নন এবং এটি পিচ টেম্পারিংয়ের ঘটনা, যার উপর আম্পায়ারদের নিজে ব্যবস্থা নেওয়া উচিত ছিল বা ব্যাটসম্যানকে সতর্ক করা উচিত ছিল। তবে হাসিব হামিদ এর পরে বেশিক্ষণ পিচে থাকতে পারেননি। তিনি ১২ বলের জন্য মাঠে ছিলেন কিন্তু তার অ্যাকাউন্টও খুলতে পারেননি। জাসপ্রিত বুমরাহ তাকে উইকেটকিপার ঋষভ পন্থের হাতে শূন্য রানে ক্যাচ দেন। একই ওভারের দ্বিতীয় বলে বুমরাহ ওপেনার ররি বার্নসকে (৫) বোল্ড করেন, যার সাহায্যে তিনি ইংল্যান্ডকে ৬ রানে ২ ধাক্কা দেন। একই সময়ে, দলীয় স্কোর ৫২ রানে, উমেশ যাদব ইংলিশ অধিনায়ক জো রুটকে (২১) বোল্ড করে ইংল্যান্ডকে একটি ধাক্কা দেয় এবং দিনের খেলা শেষে ইংল্যান্ড ৩ উইকেটে ৫২ রান করে ফেলেছিল।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *