ভিডিও : ফখর জামানকে বুদ্ধু বানিয়ে দ্বিশতরান থেকে বঞ্চিত করলেন ডিকক, ক্ষোভে ফুঁসলেন আখতার 1

তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের দল দক্ষিণ আফ্রিকার কাছে ১৭ রানে হেরেছে। পাকিস্তানের হয়ে, ফখর জামান দুর্দান্ত ব্যাটিংয়ের সময় ১৯৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন, তবে তিনি নিজের দলকে জিততে পারেননি। ওয়ানডে ক্রিকেটে তাড়া করতে গিয়ে ফখর সর্বকালের বৃহত্তম ইনিংস খেলে বিশ্ব রেকর্ড তৈরি করেছিলেন। তবে পাকিস্তানের ব্যাটসম্যান ফখর জামান তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি মিস করেছেন এবং কুইন্টনের ধূর্ততার কারণে রান আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন। এদিকে, পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার ডিককের খেলার স্পিরিট নিয়ে প্রশ্ন তুলেছেন এবং তার ক্লাসটি কঠোরভাবে রেখেছেন।

Was Quinton de Kock's conduct to distract Fakhar Zaman unlawful? THIS is what ICC's rule states

প্রকৃতপক্ষে, পাকিস্তানের ইনিংসের শেষ ওভারের প্রথম বলে ফখর জামান লুঙ্গি এঙ্গিডিকে খেলেন এবং দুই রানের ডাক দেন। ফিল্ডিংয়ের সুদূর প্রান্তে অ্যাডাম মার্করাম তাড়াতাড়ি বলটি তুলে ব্যাটিংয়ের দিকে ছুড়ে মারেন। উইকেটকিপার কুইন্টন ডিকক ফখর জামানের সাথে ইশারা করলেন, মার্করামের থ্রো বোলিংয়ের শেষের দিকে চলে আসছিল, তারপরে ফখর পিছনে ফিরে তাকাতে লাগল এবং বলটি সরাসরি স্টাম্পকে আঘাত করে। অনেক সাবেক পাকিস্তানি ক্রিকেটার এবং অনুরাগীরা কুইন্টন ডিককের মনোভাব ভালভাবে নেয়নি এবং তিনি দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানকে তীব্রভাবে ট্রোল করেছিলেন।

পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার তাঁর ইউটিউব চ্যানেলে ডিককের খেলাধুলা নিয়ে প্রশ্ন তোলেন এবং এর সাথে সম্পর্কিত নিয়মগুলিও ব্যাখ্যা করেছিলেন। শোয়েব বলেছিলেন যে ডিকক ফখর জামানের সাথে যা করেছিলেন তা মোটেই সত্য নয় এবং এটি খেলাটির চেতনার পরিপন্থী। তিনি বলেছিলেন যে এ সম্পর্কে একটি বিধিও তৈরি করা হয়েছে, সেই অনুযায়ী এ জাতীয় কাজ করার জন্য পাঁচ রানের জরিমানা আরোপ করা হয় এবং সেই বলটিও আবার ছুঁড়ে দিতে হয়। শোয়েব বলেছিলেন যে তিনি ফখরের ডাবল সেঞ্চুরি দেখতে চেয়েছিলেন এবং তাকে এভাবে বেরিয়ে আসতে দেখে তাঁর খুব খারাপ লেগেছে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *