ভিডিও : প্রথম বলেই উইকেট নিয়ে অনন্য সেলিব্রেশনে মাতলেন ক্রিস গেইল, মুগ্ধ ডেল স্টেইনও 1

দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যে খেলা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে ক্যারিবীয় দলটি ২১ রানে জিতেছে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ক্যাপ্টেন কাইরন পোলার্ড ঝোড়ো ইনিংস খেলেন, আর ডোয়াইন ব্রাভো চার উইকেট নিয়েছিলেন। আগের ম্যাচে প্লেয়িং একাদশের বাইরে থাকার পর চতুর্থ টি টোয়েন্টিতে দলে ফিরেছিলেন ক্রিস গেইল। গেইল ব্যাট হাতে বিশেষ কিছু দেখাতে পারেননি, তবে তিনি নিজের বোলিং স্পেলের প্রথম বলেই উইকেট নিয়ে সবাইকে অবাক করেছিলেন। প্রথম বলে উইকেট পাওয়ার পরে গেইলকে অনন্য উপায়ে উদযাপন করতে দেখা গেছে, যার ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হচ্ছে।

আসলে, অধিনায়ক কাইরন পোলার্ড সাহস দেখিয়েছিলেন এবং ক্রিস গেইলকে দক্ষিণ আফ্রিকার ইনিংসের দ্বিতীয় ওভার বল করতে দিয়েছিলেন। ব্যাট হাতে তেমন কিছু করতে পারেননি গেইল, তবে নিজের ক্যাপ্টেনকে বল দিয়ে মোটেই হতাশ করেননি এবং রিজ হেন্ডরিক্সকে নিজের স্পেলের প্রথম বলেই প্যাভিলিয়নের পথ দেখিয়েছিলেন। গেইলের বিপক্ষে বড় শটে স্টাম্পড হন হেন্ডরিক্স। হেন্ডরিক্সের উইকেট পাওয়ার পরে ইউনিভার্স বসকে মাঝের মাঠে কার্টহিল করতে দেখা গেছে। গেইলকে উদযাপনের এই স্টাইলটি ভক্তরা খুব পছন্দ করেছিলেন। একই সাথে ডেল স্টেইন গেইলের দুর্দান্ত স্টাইলেরও প্রশংসা করেছেন। স্টেইন তার টুইটারে লিখেছেন, ‘ক্রিস গেইল দুর্দান্ত ক্রিকেটার।’

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজকে দুর্দান্ত সূচনা দিতে ব্যর্থ হয়েছিল লেন্ডেল সিমন্স ও এভিন লুইস। এনরিচ নর্টজেকে মাত্র সাত রান করে প্যাভিলিয়নে ফিরেছিলেন লুইস। বিস্ফোরক ব্যাটসম্যান ক্রিস গেইল (৫) এবং শিমরন হেটমায়ার (৭) ব্যাট হাতেও বিশেষ কিছু দেখাতে পারেননি। তবে শেষ ওভারে অধিনায়ক কাইরন পোলার্ড নেতৃত্ব নিয়ে দক্ষিণ আফ্রিকার বোলারদের তীব্রভাবে খবর নিয়েছিলেন। ২০৪ র স্ট্রাইক রেটে ব্যাট করে পোলার্ড মাত্র ২৫ বলে ৫১ রান করেছিলেন এবং অপরাজিত থাকেন। ১৮৮ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দক্ষিণ আফ্রিকার দল ২০ ওভারে নয় উইকেট হারিয়ে ১৪৬ রান করতে পেরেছিল। দলের হয়ে সর্বোচ্চ ৬০ রান করেছিলেন কুইন্টন ডি কক।

Leave a comment

Your email address will not be published.