INDvsENG: বরুণ চক্রবর্তী টি-২০ সিরিজ থেকে বাদ, দীর্ঘ সময় পর এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন হবে

প্রায় ২ সপ্তাহ আগে স্পিনার বরুণ চক্রবর্তী আর অলরুন্ডার রাহুল তেওটিয়া ফিটনেস টেস্টে ব্যর্থ হয়েছিলেন। দলের আধিকারিকেরা এই কথা জানিয়েছিলেন যে স্পিন্র বরুণ চক্রবর্তী জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে হওয়া ফিটনেস টেস্টে ব্যর্থ হয়েছেন। বরুণকে ইয়ো ইয়ো টেস্ট দিতে হত আর তিনি প্রয়োজনীয় ১৭.১ এর বেঞ্চমার্ক পার করতে পারেননি।

বরুণ চক্রবর্তী দ্বিতীয়বারও হলেন ফিটনেস টেস্টে ব্যর্থ

INDvsENG: বরুণ চক্রবর্তী টি-২০ সিরিজ থেকে বাদ, দীর্ঘ সময় পর এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন হবে 1

দুই খেলোয়াড় আরও একবার নিজেদের ফিটনেস টেস্ট প্রমাণ করার সুযোগ পেয়েছিলেন, কিন্তু দ্বিতীয় সুযোগেও বরুণ চক্রবর্তী ব্যর্থ হয়েছেন আর এখন তার এই টি-২০ সিরিজ থেকে বাদ পড়া নিশ্চিত। জানিয়ে দিই যে ভারতীয় দলকে সিরিজের প্রথম টি-২০ ম্যাচ ১২ মার্চ খেলতে হবে। এই অবস্থায় এটা সমর্থকদের জন্য খারাপ খবর। জানিয়ে দিই যে আইপিএল ২০২০-তে দুর্দান্ত প্রদর্শনের পর বরুণ চক্রবর্তী অস্ট্রেলিয় সফরের টি-২০ দলে জায়গা করে নিয়েছিলেন, কিন্তু চোটের কারণে তিনি প্রথমে অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে যান আর এখন তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধেও টি-২০ সিরিজ থেকে ছিটকে গেলেন।

ও ইয়ো ইয়ো টেস্ট ক্লিয়ার করতে পারেনি

INDvsENG: বরুণ চক্রবর্তী টি-২০ সিরিজ থেকে বাদ, দীর্ঘ সময় পর এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন হবে 2

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের একটি সূত্রের মোতাবেক, “বরুণ চক্রবর্তীকে এই দলের জন্য নির্বাচিত করা হয়েছিল, কারণ ও নিজের কাঁধের চোট থেকে সুস্থ হয়ে গিয়েছে, যে কারণে ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ আন্তর্জাতিক সিরিজে বাদ পড়েছিল। এরপর ও এনসিএ-তে রিহ্যাবে গিয়েছিল আর নর্ম্যাল বোলিং শুরু করে দিয়েছিল। ও ইয়ো ইয়ো টেস্ট ক্লিয়ার করতে পারেনি”।

রাহুল চাহার পাবেন বরুণ চক্রবর্তীর জায়গায় সুযোগ

INDvsENG: বরুণ চক্রবর্তী টি-২০ সিরিজ থেকে বাদ, দীর্ঘ সময় পর এই খেলোয়াড়ের প্রত্যাবর্তন হবে 3

এমনটা মনে করা হচ্ছে যে বরুণ চক্রবর্তীর জায়গায় রাহুল চাহারকে ভারতীয় দলে শামিল করা হবে, আর এর অফিসিয়াল ঘোষণাও দ্রুত করে দেওয়া হবে। তিনি ২০১৯ এ নিজের শেষ ম্যাচ খেলেছিলেন। তিনি প্রায় ২ বছর পর ভারতীয় দলে প্রত্যাবর্তন করবেন। আসলে রাহুল চাহার টেস্ট সিরিজের সময়ই ভারতীয় দলের সঙ্গে নেট বোলার হিসেবে বায়ো বাবলে শামিল ছিলেন। প্রথম ফিটনেস টেস্টে ব্যর্থ হওয়ার পর রাহুল তেওটিয়া টিম ইন্ডিয়ার সঙ্গে আহমেদাবাদে প্র্যাকটিস করছেন আর তার দ্বিতীয় ফিটনেস টেস্টের রিপোর্টের অপেক্ষা রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *