পাকিস্তানের চাপে হার মানল বিসিসিআই, পাক খেলোয়াড়-মিডিয়াকে ভারতে আসার অনুমতি কেন্দ্রের 1

ভারতে, চলতি বছরের অক্টোবরে নভেম্বর মাসে অনুষ্ঠিতব্য টি টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলে অংশ নেওয়ার পথটি পরিষ্কার হয়ে গেছে। ভারত সরকার পাকিস্তানি খেলোয়াড় এবং মিডিয়াকে ভিসা দেওয়ার বিষয়ে একমত হয়েছে। শুক্রবার অনুষ্ঠিত ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে অ্যাপেক্স কাউন্সিলকে ভারতের ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এ তথ্য জানিয়েছে। বোর্ডের মতে তারা পাকিস্তানি খেলোয়াড়দের ভিসার জন্য সরকারের কাছ থেকে সবুজ সংকেত পেয়েছে। তবে ভক্তদের বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। শিগগিরই সম্পর্কিত মন্ত্রণালয় এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

India vs Pakistan T20I Series Could Be Played in Late 2021, Says Report -  ZEE5 News

এই বৈঠকে জড়িত বিসিসিআইয়ের এক কর্মকর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, টি টোয়েন্টি বিশ্বকাপ আইসিসির একটি ইভেন্ট, এর পরিপ্রেক্ষিতে সরকার পাকিস্তানি খেলোয়াড় এবং মিডিয়াতে ভিসা অনুমোদন করেছে। আগামী মাসগুলিতে এই বিষয়টি নিয়ে আরও আলোচনা হবে। এর আগে, পিসিবি চেয়ারম্যান এহসান মণি একটি আল্টিমেটাম দিয়েছিলেন যে ৩১ মার্চের মধ্যে পাকিস্তান দলের ভিসার অনুমোদনের বিষয়ে বিসিসিআইকে তার অবস্থান পরিষ্কার করতে হবে। তার একদিন পর অর্থাৎ ১ এপ্রিল আইসিসি একটি বোর্ড সভায় নিশ্চিত করেছে যে এই বিবাদ এক মাসের মধ্যেই সমাধান হয়ে যাবে।

India vs Pakistan, World Cup 2019 - the match that changed everything for  Lancashire chief

এদিকে, বৈঠকে করোনার ভাইরাস থেকে উদ্ভূত পরিস্থিতির কারণে টুর্নামেন্ট নিয়েও কথা হয়েছিল। টুর্নামেন্টের প্রস্তুতি শুরু করেছে বিসিসিআই। বোর্ডটি নয়টি ভেন্যু প্রস্তুত রাখতে বলেছে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত পরে নেওয়া হবে। এই মুহূর্তে, আহমেদাবাদ টুর্নামেন্টের ফাইনালের জন্য সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর বাইরে রয়েছে দিল্লি, মুম্বই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, কলকাতা এবং লখনউ। বোর্ড কর্মকর্তা জানিয়েছেন, অনুষ্ঠানস্থলটি সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হয়েছে। টুর্নামেন্ট ঘনিয়ে আসার সাথে সাথে সিদ্ধান্ত নেওয়া হবে। এখন থেকে, অক্টোবর-নভেম্বরে করোনার পরিস্থিতি কী হবে তা ভাবা খুব তাড়াতাড়ি।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *