অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক যশ ধুল পেলেন দেশের গণতন্ত্র নির্ধারণের বড় দায়িত্ব 1

ভারতের নির্বাচন কমিশন (Election Commission of India) যুবকদের মধ্যে ভোটার সচেতনতা বাড়াতে ক্রিকেটার যশ ধুলকে (Yash Dhull) দিল্লির “জাতীয় আইকন” হিসাবে নিযুক্ত করেছে, বৃহস্পতিবার নয়াদিল্লির নির্বাচনী সংস্থা জানিয়েছে। মুখ্য নির্বাচনী কর্মকর্তার কার্যালয় একটি বিবৃতিতে আরও বলেছে যে ধুল তরুণদের মধ্যে ভোটার নিবন্ধন এবং নির্বাচনী অংশগ্রহণ বাড়াতে সিইওর অফিসের সাথে ঘনিষ্ঠ সমন্বয়ে কাজ করবে।

আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের জন্যও তিনি ভারতের অধিনায়ক ছিলেন

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক যশ ধুল পেলেন দেশের গণতন্ত্র নির্ধারণের বড় দায়িত্ব 2

যশ ধুল, দিল্লির NCT-এর জন্য ECI স্টেট আইকন, বৃহস্পতিবার দিল্লির সিইও রণবীর সিং (Ranvir Singh) এর সাথে সাক্ষাত করেছেন। রণবীর সিং এত অল্প বয়সে ক্রিকেটে তার অসাধারণ পারফরম্যান্সের জন্য তাকে অভিনন্দন জানিয়েছেন। ২০২১-২২ রঞ্জি ট্রফিতে (Ranji Trophy) দিল্লি (Delhi) ক্রিকেট দলের হয়ে ধুল প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেছিলেন। ওয়েস্ট ইন্ডিজে ২০২২ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপের (U19 World Cup) জন্যও তিনি ভারতের অধিনায়ক ছিলেন। ভারত অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২২ টুর্নামেন্ট জিতেছে।

যশ ধুলকে দিল্লির “জাতীয় আইকন” হিসাবে নিযুক্ত করেছে

অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক যশ ধুল পেলেন দেশের গণতন্ত্র নির্ধারণের বড় দায়িত্ব 3

এখানে সিইওর সাথে তার সাক্ষাতের সময়, নির্বাচনী নিবন্ধন সংক্রান্ত বিভিন্ন বিষয়, বিশেষ করে তরুণ এবং নতুন ভোটারদের জন্য এবং ভোটার তালিকায় নিজেদের নাম নথিভুক্ত করার জন্য তরুণদের শিক্ষিত ও অনুপ্রাণিত করার ক্ষেত্রে ধুলের ভূমিকা নিয়ে আলোচনা করা হয়েছিল, এমনটাই জানা গিয়েছে। ধুল তরুণ বা নতুন ভোটারদের নিবন্ধন বাড়াতে এবং বিশেষ করে কলেজ ছাত্রদের মধ্যে নির্বাচনী অংশগ্রহণ বাড়ানোর জন্য সব ধরনের সম্ভাব্য সহায়তা প্রদানের জন্য সিইওকে আশ্বাস দেন। ক্রিকেটার কলেজ পর্যায়ের ভোটার সচেতনতামূলক ইভেন্টে অংশ নিতেও সম্মত হয়েছেন, সিইও অফিস এক বিবৃতিতে জানিয়েছে।

Leave a comment

Your email address will not be published.