অর্শদীপ না উমরান মালিক, কে বেশি ভাল বোলার? পরিস্কার ভাষায় জানালেন প্রাক্তন এই তারকা 1

Arshdeep or Umran Malik: আইপিএল ২০২২ এ বেশকিছু তরুণ ভারতীয় খেলোয়াড় ক্রিকেট বিশেষজ্ঞদের প্রভাবিত করেছেন। এই খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি প্রভাবিত করেছেন উমরান মালিক (Umran Malik) আর অর্শদীপ সিং (Arshdeep Singh)। দুই বোলারই আইপিএলে দুরন্ত প্রদর্শনের সৌজন্যে অল্প বয়সেই ভারতীয় দলে (Team India) সুযোগ পেয়েছেন।

এই অবস্থায় এখন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া (Akash Chopra) এই দুই বোলারের তুলনা করে বলেছেন যে কোন বোলার এই সময় আন্তর্জাতিক স্তরে বেশি যোগ্য প্রমাণিত হতে পারেন।

অর্শদীপ Umran Malik এর চেয়ে কমপ্লিট বোলার – আকাশ চোপড়া

অর্শদীপ না উমরান মালিক, কে বেশি ভাল বোলার? পরিস্কার ভাষায় জানালেন প্রাক্তন এই তারকা 2

জনপ্রিয় কমেন্টেটর আকাশ চোপড়া নিজের ইউটিউ চ্যানেলে একটি ভিডিয়ো আপলোড করেছেন, যেখানে তিনি এই দুই বোলারকে নিয়ে কথা বলেছেন। আকাশ পরিস্কার ভাষায় বলেছেন যে উমরান মালিকের তুলনায় অর্শদীপ সিং বেশি ভাল বোলার। আকাশ জানান, “অর্শদীপ আন্তর্জাতিক স্তরের জন্য বেশি ভাল বোলার। ও লাগাতার খেলছে। ও বাঁহাতি বোলার যিনি ইয়র্কার করতে পারেন। অর্শদীপের কাছে বুদ্ধি রয়েছে, তবে ওর কাছে বেশি গতি নেই। আমার রায়ে অর্শদীপ উমরানের চেয়ে বেশি কমপ্লিট বোলার”।

আকাশ চোপড়া এটাও পরিস্কার করে দিয়েছেন যে উমরান এখনও আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত নন। এটার কারণ উমরান খুব বেশি ক্রিকেট খেলেননি, এখনও তাকে অনেক কিছু শিখতে হবে। এই অবস্থায় এই তরুণ বোলারকে পরিণত হতে এখনও অনেক সময় প্রয়োজন। এর মধ্যে প্রাক্তন এই তারকা আকাশ চোপড়া উমরানের প্রশংসাও করেছেন। তিনি বলেছেন, “উমরানের কাছে গতি রয়েছে। আপনি কাউকে জোরে বোলিং করা শেখাতে পারেন না। আপনি বোলারকে লাইন আর লেংথ, বাউন্সার, ইয়র্কার, স্লোয়ার বল করা শেখাতে পারেন, কিন্তু গতিতে বল করা শেখাতে পারেন না”।

অর্শদীপ আর উমরানের পরিসংখ্যান

Umran Malik

প্রসঙ্গত, উমরান মালিক এখনও পর্যন্ত আন্তর্জাতিক স্তরে ভারতের হয়ে ৩টি টি-২০ ম্যাচ খেলেছেন। এর মধ্যে তিনি ৫৪টি বলে ১১২ রান দিয়ে মাত্র ২টি উইকেট নিয়েছেন। এর মধ্যে তার ইকোনমি রেট থেকেছে ১২.৪৪। অন্যদিকে আইপিএলে ১৭টি ম্যাচ খেলে উমরানের দখলে রয়েছে ২৪টি উইকেট। আইপিএলে উমরানের ইকোনমি ৮.৮৩।

অর্শদীপ সিংয়ের কথা বলা হলে, তিনি ইংল্যাণ্ডের বিরুদ্ধে ভারতের হয়ে টি-২০ ম্যাচে ডেবিউ করেছিলেন। এই ম্যাচে তিনি ২১ বলে ১৮ রান দিয়ে ২টি উইকেট নেন। এর মধ্যে তার ইকোনমি রেট ছিল ৫.১৪। এছাড়াও আইপিএলের ৩৭টি ম্যাচে অর্শদীপ ৪০টি উইকেট নিয়েছেন। আইপিএলে অর্শদীপের ইকোনমি রেট ৮.৩৫।

Leave a comment

Your email address will not be published.