ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মূল্যবান উইকেট কোনটি : জানালেন উমেশ 1

কোরোনাকালে শুরু হওয়া আইপিএল এবং ক্রমশ বাড়তে থাকা করোনা সংক্রমণে আইপিএল স্তগিত এর নির্দেশে ভারতীয় ক্রিকেট প্রেমীরা বেশ নিরাশাহী হয়েছিল সেটা বলার অবকাশ থাকে না , কিন্তু সেই সমস্ত অতীত ভুলে ভারতীয় ক্রিকেট প্রেমীরা আবার নতুন উদ্দামে জেগে উঠেছে তাদের সব থেকে প্রিয় দলকে না কোনো আইপিএল এর দল নয় এটা হলো ভারতীয় ভৰিকেট দল যারা গত কয়েক বছর নিজেদের সেরা দলগত যোগ্যতা দেখিয়ে আই সি সি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনাল এ পদার্পন করেছে এবং তারা তাদের এই দলগত প্রচেষ্টার জোরে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ জিতে আসতে চায় সেটা বলাই বাহুল্য। তাই ভারতীয় ক্রিকেট প্রেমীরা তাকিয়ে রয়েছেন এই গুর্রুতপূর্ণ ফাইনাল ম্যাচটির দিকে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মূল্যবান উইকেট কোনটি : জানালেন উমেশ 2

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের এই ফাইনাল ম্যাচ খুব গুরুত্বপূর্ন হতে চলেছে কারণ একদিকে রয়েছে শান্ত স্বভাবের অধিনায়ক কেন উইললামসন যিনি নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন ঠিক তার বিপরীতে রয়েছেন এখানকার ক্রিকেট বিশ্বের সব থেকে আক্রমণাত্মক এবং সফল অধিনায়ক বিরাট কোহলি যিনি ভারতীয় দলকে নেতৃত্ব দেবেন।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলার ঠিক বাদেই ভারতীয় দল ইংল্যান্ড পৌঁছাবে তাদের সঙ্গে ইংল্যান্ডের ৫ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য যার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ড তাদের খেলোয়াড়দের নাম ঘোষণা অব্দি করে ফেলেছে, আর এই দলেই সুযোগ পেয়েছেন ভারতীয় ফাস্ট বোলার উমেশ যাদব যিনি ভারতীয় ফাস্ট বোলিং বিভাগের একজন অন্যতম সদ্দস্য। কিন্তু সম্প্রতি উমেশ যাদব জানিয়েছেন তিনি তাকিয়ে আছেন ওয়ার্ল্ড টেস্ট সিরিজ ফাইনাল এর দিকে, তার মতে ভারতীয় দল যত তাড়াতড়ি নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইললামসন এর উইকেট নিতে পারবে টোটো তাড়াতাড়ি ভারত ম্যাচে ফিরে আসবে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মূল্যবান উইকেট কোনটি : জানালেন উমেশ 3

উমেশ যাদব ও জানিয়েছেন কেন উইললামসন হলেন সেই ধরণের ব্যাটসম্যান যিনি ঠান্ডা মাথায় ম্যাচ জেতানোর ক্ষমতা রাখেন যেমন আগেরবার ভারতীয় দলকে নিজেদের ঘরের মাঠে নিউজিল্যান্ড হারিয়েছিল তার পেছনে সব থেকে বড়ো অবদান ছিল অধিনায়ক কেন উইললামসন এর কিন্তু উমেশ যাদব এও জানিয়েছেন ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এর ফাইনালে ভারত কিন্তু ফেভারিট দল হিসাবেই নামছে।

উমেশ যাদব আরো বলেন কেন উইললামসন কে যত তাড়াতাড়ি আউট করা যাবে টোটো তাড়াতাড়ি ভারত ম্যাচে ফিরবে কারণ কেন উইললামসন হলেন এমন একজন ব্যাটসম্যান যার খেলার মধ্যে ভুল কাজে পাওয়া যায় না বললেই চলে তাই তাকে ক্রিজে স্থিতু হতে না দিয়ে তার উইকেট নিতে হবে। বিদর্ভের এই ফাস্ট বোলার আরো বলেন যদি কেন উইললামসন কে স্ট্যাম্প এ সোজা গুড লেংথে বল করা যায় তাহলে হয়তো কেন উইললামসন কে রান করা থেকে বিরত রাখা যাবে এবং তার উইকেট পাওয়া যাবে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মূল্যবান উইকেট কোনটি : জানালেন উমেশ 4

৩৩বছর বয়সী এই ভারতীয় ফাস্ট বোলার এটাও বলেন ইংলিশ আবহাওয়ার সাথে মানিয়ে নেওয়া ভারতীয় দলের কাছে কঠিন হয়ে দাঁড়াতে পারে কিন্তু যা সব থেকে বেশি সুবিধা দেবে নিউজিল্যান্ড দলকে। উমেশ যাদব আরো বলেন নিউজিল্যান্ড দলের ব্যাটিং গভীরতা নরক ধুর অব্দি আছে এবং তার সাথে সাথে ফাস্ট বোলিং বিভাগও খুব শক্তিশালী তাই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল ম্যাচ যে খুব হাড্ডাহাডি হতে চলেছে সেটা তিনি পরিষ্কার করে দেন। সমগ্র ভারতীয় ক্রিকেটপ্রেমী এই ম্যাচের জন্য মুখিয়ে আছে এবং আমার একজন ভারতীয় হিসাবে আশা রাখবো ভারতীয় ক্রিকেট দল যেন ফাইনাল ম্যাচ জিতে মাঠ ছাড়ে।

Leave a comment

Your email address will not be published.